ইউএনও-এসিল্যান্ডের গাড়ি ভাংচুরে তিন মামলা, গ্রেপ্তার ৬

কক্সবাজারের উখিয়ায় সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ে সরকারি ভবন নির্মাণ কাজে বাধা, পুলিশ ও শিক্ষকের উপর হামলার ঘটনায় ৩টি মামলা হয়েছে উখিয়া থানায়। এতে ৩৮ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ১০০-১৫০ জনকে আসামি করা হয়েছে। পরে এ ঘটনায় জড়িত ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (২ মে) রাতে উখিয়া থানা পুলিশ, উপজেলা প্রশাসন ও স্কুল কর্তৃপক্ষ বাদি হয়ে মামলা ৩টি দায়ের করে। এরপর ঘটনায় জড়িত ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার ৬ জন হলেন- আবু ছৈয়দ ফজলী, মো. কালু প্রকাশ রংচা কালু, আরিফ, তারিক, জাহেদা ও রিপন।

এ বিষয়ে উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সঞ্জুর মোর্শেদ জানান, সরকারি কাজে বাধা প্রদান, পুলিশ ও শিক্ষকের উপর হামলার ঘটনায় পৃথক ৩টি মামলা দায়ের হয়েছে। ঘটনায় জড়িত ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যান্য অপরাধীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, সোমবার (২ মে) সকাল ১০টার দিকে উখিয়া উপজেলা সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের সরকারি ভবন নির্মাণ কাজের খুঁটি স্থাপন করতে গেলে প্রকৌশলী ও ঠিকাদারসহ বিদ্যালয় কতৃর্পক্ষকে বাধা প্রদান করে স্থানীয় উশৃঙ্খল যুবক মোহাম্মদ হোসাইনের নেতৃত্বে কিছু দুষ্কৃতিকারী। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আমিমুল এহসান খান উপস্থিত হয়ে বুঝানোর চেষ্টা করে। এতে পরিস্থিতি শান্ত না হলে উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ ঘটনাস্থলে পৌঁছালে দুষ্কৃতিকারী একযোগে হামলা চালিয়ে গাড়ি ভাংচুর করে। এ সময় পুলিশসহ কয়েকজন শিক্ষক আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারসেল ও ফাঁকা গুলি (রাবার বুলেট) ছোঁড়লে স্থানীয় কয়েকজনও আহত হন।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!