ইংরেজিতে সাইনবোর্ড তুলে চট্টগ্রামে ৮ প্রতিষ্ঠান গুণলো জরিমানা

ভিনদেশি ভাষার সাইনবোর্ডের বিরুদ্ধে নিয়মিত অভিযানের অংশ হিসেবে চট্টগ্রাম নগরীর নিউমার্কেট এলাকায় অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। অভিযানে সাইনবোর্ডে বাংলা না লেখার শাস্তি হিসেবে ৮ প্রতিষ্ঠানকে মোট ৩৩ হাজার টাকার অর্থদণ্ড দেওয়া হয়।

রোববার (১৩ ফেব্রুয়ারি) চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে নগরীর স্টেশন রোড ও নিউমার্কেট এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে স্টেশন রােডস্থ দি এলিয়ানা হােটেল এন্ড সুইটকে ৭ হাজার টাকা, নিউ মার্কেট এলাকার জেন্টল ম্যানকে ৪ হাজার টাকা, জেন্টল পার্ককে ৪ হাজার টাকা, আরটেক্সকে ৪ হাজার টাকা, ব্লু মুনকে ৩ হাজার টাকা, ট্রাফিককে ৩ হাজার টাকা, ইনফিনিটিকে ৪ হাজার টাকা ও প্রাইড শাে রুমকে ৪ হাজার টাকা সহ সর্বমােট ৩৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ বিষয়ে অভিযান পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী বলেন, চসিকের নিয়মিত অভিযানের অংশ হিসেবে নিউমার্কেট এলাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানকালে যেসব প্রতিষ্ঠানের সাইনবোর্ডে ইংরেজি ভাষার প্রাধান্য দেখা গেছে, তাদেরকে জরিমানা করা হয়েছে। পাশাপাশি ওসব প্রতিষ্ঠানের সাইনবোর্ডে ইংরেজি লেখার ওপর কালো কালি লেপন করে দেয়া হয়েছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের এ অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

বিএস/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!