আলীকদমে স্থগিত হওয়া গেজেট দ্রুত প্রকাশের দাবি

নির্বাচিত চেয়ারম্যান-মেম্বারদের সংবাদ সম্মেলন

0

বান্দরবানের আলীকদমের চার ইউনিয়ন পরিষদের নির্বাচন গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত হয়। চার ইউপির মধ্যে তিন ইউপির চেয়ারম্যান, সদস্যদের গেজেট ও শপথ গ্রহণ হয়ে গেলেও এখনও পর্যন্ত আলীকদম সদর ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যগণের নামে গেজেট প্রকাশ ও শপথ অনুষ্ঠান হয়নি।

সদরের পরাজিত চেয়ারম্যান প্রার্থী আনোয়ার জিহাদের করা ভোটে অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন এ সিদ্ধান্ত নেন।

‘উদ্দেশ্য প্রণোদিতভাবে করা অভিযোগ’ প্রত্যাহার করে দ্রুত গেজেট প্রকাশের দাবিতে শুক্রবার (১৪ জানুয়ারি) বিকাল পাঁচটায় সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান, সাধারণ সদস্য ও মহিলা সদস্যাগণ সংবাদ সম্মেলন করেছেন। এতে লিখিত বক্তব্য পাঠ করেন নবনির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ নাছির উদ্দিন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ২৮ নভেম্বর ৩য় ধাপে বান্দরবান জেলার আলীকদম উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। সরকারি গোয়েন্দা সংস্থা, নির্বাচন পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালনকারী আলীকদম, লামা ও বান্দরবান জেলা সদরের সাংবাদিক, স্থানীয় প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনী, র‌্যাব, বিজিবির সদস্যদের সার্বক্ষণিক তদারকিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। মাঠে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণও। এ নির্বাচন নিয়ে কোন মহল থেকেই কোনরূপ নেতিবাচক প্রশ্ন করা হয়নি।

সরকারি-বেসরকারি কোন সংস্থা থেকে ২৮ নভেম্বরের অনুষ্ঠিত নির্বাচন নিয়ে প্রশ্ন না করা হলেও পরাজিত প্রার্থী মিথ্যা অভিযোগ করে নির্বাচনকে ব্যক্তিস্বার্থে বিতর্কিত করে চলেছে। এর ফলে সরকার, প্রশাসন ও নির্বাচন কমিশনের মর্যাদা ক্ষুণ্ণ হচ্ছে।

Yakub Group

সংবাদ সম্মেলনে প্রত্যেক ওয়ার্ড থেকে নির্বাচিত মেম্বার এবং মহিলা মেম্বারগণ উপস্থিত ছিলেন। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য দুংড়িমং মার্মা, বান্দরবান জেলা আওয়ামী লীগের সদস্য অংশেথোয়াই মার্মা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কামরুল হাসান টিপু ও সমর রঞ্জন বড়ুয়া প্রমুখ।

নাছির উদ্দিন অতিদ্রুত গণরায়ে নির্বাচিত চেয়ারম্যান ও মেম্বারদের নামে গেজেট প্রকাশ ও শপথ অনুষ্ঠান সম্পন্ন করতে নির্বাচন কমিশন ও সরকারের সংশ্লিষ্ট মহলের প্রতি আহ্বান জানান।

এর আগে সদর ইউনিয়নের নির্বাচনে পরাজিত স্বতন্ত্র প্রার্থী আনোয়ার জিহাদ চৌধুরী দুর্গম ওয়ার্ডগুলোতে ভোটে অনিয়মের অভিযোগ তুলে ভোট পুনরায় গণনা ও অনিয়মে জড়িত সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরগুলোতে আবেদন করেন।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm