আর্জেন্টিনা হারালো ব্রাজিলকে, চট্টগ্রামের মোড়ে মোড়ে টহল দিচ্ছে পুলিশ

0

শেষপর্যন্ত কোপা আমেরিকার ফাইনাল ম্যাচে আর্জেন্টিনা হারাল চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে। এই ম্যাচ নিয়ে বিশ্বজুড়ে যেমন উত্তেজনা, বাংলাদেশে সেই উত্তেজনা পরিণত হয়েছে রীতিমতো ‘যুদ্ধে’। চট্টগ্রাম একধাপ এগিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দলের সমর্থকদের উন্মাদনা ঠেকাতে রোববার (১১ জুলাই) ভোররাত থেকে পুলিশ মোতায়েন করেছে নগরীর গুরুত্বপূর্ণ স্পটগুলোতে। ভোর থেকেই চট্টগ্রামের পুলিশ লাইনে স্ট্যান্ডবাই হিসেবে প্রস্তুত রয়েছে রিজার্ভ ফোর্সও। ম্যাচটিকে কেন্দ্র করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটালে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে ইতিমধ্যে জানিয়ে দিয়েছে পুলিশ।

রোববার (১১ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৬টায় ব্রাজিলের রিও ডি জেনিরোতে অবস্থিত মারাকানা স্টেডিয়ামে মুখোমুখি হয় ল্যাটিন আমেরিকার দুই টপ ফেভারিট ব্রাজিল ও আর্জেন্টিনা। ফুটবলপ্রেমীদের কাছে এই ম্যাচের কেন্দ্রবিন্দু ছিলেন যথারীতি নেইমার ও লিওনেল মেসি। তুমুল প্রতিদ্বন্দ্বিতার এই ম্যাচে শেষ পর্যন্ত ডি-মারিয়ার নৈপূণ্যে ১-০ গোলে আর্জেন্টিনা হারাল চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে।

এই জয়-পরাজয় নিয়ে দুই দলের সমর্থকদের ‘উস্কানিমূলক আচরণ’ যেন উন্মাদনায় পরিণত হয় সেজন্য ভোররাত থেকেই সতর্ক রয়েছে পুলিশ। ব্রাজিল ও আর্জেন্টিনার ফাইনাল নিয়ে অতি উৎসাহীদের উন্মাদনা ঠেকাতে চট্টগ্রাম নগর পুলিশ (সিএমপি) নগরীর বিভিন্ন স্পটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে ভোররাতের খেলা শুরুর আগেই।

এর আগে শনিবার (১০ জুলাই) রাতে চট্টগ্রাম নগর পুলিশের এক বার্তায় আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সতকর্তার পাশাপাশি ‘উস্কানিমূলক আচরণ’ থেকে বিরত থাকার কথা জানায় সিএমপি। সিএমপির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘ন্যান্য খেলার মত ফুটবল খেলাও একটি নিছক বিনোদনের অংশ মাত্র। তাই খেলার হার-জিতকে কেন্দ্র করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা তৈরি করা হবে আইনশৃঙ্খলার পরিপন্থী আচরণ। এতে নগরীর জনসাধারণের জানমালের নিরাপত্তা হুমকির সম্মুখীন হতে পারে।’

সিপি

Yakub Group

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm