আক্রান্ত
১৮২৪৪
সুস্থ
১৪৩৬১
মৃত্যু
২৮৪

আরও ৭৩ শনাক্ত সঙ্গী করে চট্টগ্রামে ১৮ হাজার ছুঁই ছুঁই করোনা রোগী

0

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ৭৩ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাতে করে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা এখন ১৮ হাজার ছুঁই ছুঁই। একই সময়ে নগরে করোনা আক্রান্ত এক জনের মৃত্যু হয়। অন্যদিকে, আগেরদিন করোনা থেকে সুস্থ হয়েছিলেন আরও ৮০ জন।

এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা এখন ১৭ হাজার ৯৯৮ জনে গিয়ে দাঁড়াল। এর মধ্যে ১২ হাজার ৮৫০ জন নগরের এবং পাঁচ হাজার ১৪৮ জন উপজেলার। ১৪ সেপ্টেম্বর পর্যন্ত করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা ১৩ হাজার ৯৯৭ জন। অন্যদিকে, গত ২৪ ঘন্টায় করোনায় এক জনের মৃত্যু হওয়ায় মৃত্যুর সংখ্যা এখন ২৮১ জন। যাদের মধ্যে ১৯৫ জন নগরের এবং ৮৬ জন উপজেলার।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি-বেসরকারি ছয়টি এবং কক্সবাজারের একটি ল্যাবে ৯৬৬ জনের নমুনা পরীক্ষা করে ৭৩ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ৫৮ জন এবং উপজেলার ১৫ জন। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নগরের একজন করোনায় মারা যান।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ৩৮৫ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ১২ জনের দেহে। এরা সবাই নগরের বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৫৬ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে নগরের ৪ জন এবং উপজেলার ১ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ১৭৬ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ২২ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। এদের মধ্যে ১৮ জনই নগরের এবং ৪ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবেও ২৪ ঘণ্টায় ১২১ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের দেহে করোনা পাওয়া যায়। যাদের মধ্যে নগরের ১৩ জন ও উপজেলার ৯ জন।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৬৯ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এদের সবাই নগরের।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ৪৯ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৬ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১০ জনের করোনার নমুনা পরীক্ষা করে ১ জন করোনা পজিটিভ রোগীর হদিস মিলে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১৫ জনের ব্যাপারে বিস্তারিত তথ্য সিভিল সার্জনের দেয়া রিপোর্টে ছিল না।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm