আক্রান্ত
২০৮৬০
সুস্থ
১৬২৯১
মৃত্যু
৩০১

আরও ৬৩ শনাক্ত সঙ্গী করে চট্টগ্রামে করোনা রোগী পেরোল সাড়ে ১৮ হাজার

0

চট্টগ্রামে টানা দ্বিতীয় দিনের করোনা কেড়ে নিতে পারেনি কারও প্রাণ। তবে থেমে নেই করোনা শনাক্ত। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের মিছিলে যোগ হলেন আরও ৬৩ জন। একই সাথে অবশ্য করোনাজয় করেছেন ৯৬ জন।

এ নিয়ে চট্টগ্রামে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮ হাজার ৫১৭ জনে। এদের মধ্যে নগরের ১৩ হাজার ২৫৭ জন এবং উপজেলার পাঁচ হাজার ২৬০ জন। আকান্তদের মধ্যে মারা গেছেন ২৮৬ জন, যাদের ১৯৭ জন নগরের এবং ৮৯ জন উপজেলার। অন্যদিকে করোনা থেকে এ পর্যন্ত সুস্থতা লাভ করেছেন ১৪ হাজার ৯০১ জন।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের সরকারি তিনটি ও বেসরকারি চারটি এবং কক্সবাজারের একটি ল্যাব মিলে একহাজার ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৬৩ জনের দেহে। এদের মধ্যে ৪৮ জন নগরের ও ১৫ জন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কেউ মারা যাননি এবং সুস্থ হয়েছেন ৯৬ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ ৩৬৭ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৭ জনের দেহে। এদের সবাই নগরের।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৭২ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ৫ জনের দেহে। এদের মধ্যে ৪ জন নগরের এবং ১ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় দিনের সর্বাধিক ৩৯৬ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় দিনের সর্বোচ্চ ২১ জনের দেহে। এদের ২০ জনই নগরের অধিবাসী। বাকি ১ জন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ৭৪ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের দেহে করোনার উপস্থিতি পেয়েছে। যাদের মধ্যে নগরের ১ জন এবংবিভিন্ন উপজেলার ৬ জন।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৫১ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের সবাই নগরের বাসিন্দা।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ২৪ ঘণ্টায় ১২৩ জনের করোনার নমুনা পরীক্ষা করে নগরের ৭ জনের পজিটিভ রিপোর্ট আসে।

চট্টগ্রামে বেসরকারি পর্যায়ে নতুন যুক্ত হওয়া করোনার আরেকটি পরীক্ষাগার চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৯ জনের করোনার নমুনা পরীক্ষা করিয়ে ৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়। এদের মধ্যে ২ জন নগরের এবং ১ জন উপজেলার।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় উপজেলার ৪১ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১৫ জনের ব্যাপারে বিস্তারিত তথ্য সিভিল সার্জনের দেয়া রিপোর্টে ছিল না।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm