আক্রান্ত
১৪৯৯১
সুস্থ
৩০৬১
মৃত্যু
২৪০

আরও ১১২ করোনা শনাক্ত, চট্টগ্রাম নগরেই ১০ হাজার ছুঁই ছুই

একদিনেই সুস্থ ৭৫ জন

0

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ১১২ জনের মধ্যে ৮৭ জনই নগরের। তাতে করে নগরে করোনা শনাক্তের সংখ্যা ১০ হাজারের দ্বারপ্রান্তে—নয় হাজার ৯৫০ জন। অন্যদিকে উপজেলায় এই সংখ্যা চার হাজার ২৬৩। সব মিলিয়ে চট্টগ্রামে করোনা শনাক্ত গিয়ে দাঁড়ালো ১৪ হাজার ২১৩ জনে। গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে একজন মারা যাওয়ায় করোনায় মৃত্যুর সংখ্যা এখন ২৩০ জন, যাদের ১৬২ জন নগরের ও ৬৮ জন উপজেলার। অন্যদিকে, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে আরও ৭৫ জন সুস্থ হওয়ায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন দুই হাজার ১৮৭ জন করোনা রোগী।

বৃহস্পতিবার (৩০ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামের সরকারি চারটি ও বেসরকারি দুটি ল্যাব এবং কক্সবাজারের একটি ল্যাব মিলিয়ে ৭৭১ জনের নমুনা পরীক্ষা করে ১১২ জনের দেহে করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে নগরের ৮৭ জন এবং বিভিন্ন উপজেলার ২৫ জন। একইসাথে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা থেকে ৭৫ জন সুস্থ হয়েছেন এবং গত ২৪ ঘণ্টায় নগরের একজন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে দিনের সর্বাধিক ২০৪ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় মাত্র ২৭ জন। এর মধ্যে ২৬ জনই নগরের ও ১ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৩৮ জনের নমুনা পরীক্ষা করানো হলেও কোন করোনা রোগী শনাক্ত হয়নি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ১৯৩ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বাধিক ২৮ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়, যাদের ২৩ জনই নগরের। বাকি ৫ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয় ২০ জন, যাদের ৭ জন নগরের এবং ১৩ জন বিভিন্ন উপজেলার।

অন্যদিকে, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৫৯টি করোনার নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ১৭ জনের। যাদের ১৩ জনই নগরের, বাকি ৪ জন উপজেলার।

শেভরণ ল্যাবে ৭৪ জনের নমুনা পরীক্ষা করেই ২০ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ১৮ জন নগরের ও ২ জন উপজেলার বাসিন্দা।

এদিন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৯ জনের করোনার নমুনা পরীক্ষা হলেও কোন করোনা রোগী পাওয়া যায়নি।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ২৫ জনের মধ্যে টানা তৃতীয় দিনের মতো রাউজানেই শনাক্ত হয় সর্বাধিক—১০ জন। পার্শ্ববর্তী হাটহাজারী উপজেলায় শনাক্ত হয় ৫ জন। এছাড়া সীতাকুণ্ডে ৩ জন, ফটিকছড়িতে ২ জন এবং লোহাগাড়া, আনোয়ারা, চন্দনাইশ, পটিয়া ও রাঙ্গুনিয়ায় ১ জন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm