আরও পরে ভারতের কোচ হতে চান সৌরভ গাঙ্গুলি

0

ক্রিকেট বিশ্বের সবচেয়ে ধনী ভারতীয় ক্রিকেট বোর্ডের কে হচ্ছেন হেড কোচ?
প্রশ্নের উত্তর পেতে কিছুদিন অপেক্ষা করতেই হচ্ছে। তবে অনেকেই বলছেন রবি শাস্ত্রীতেই আস্থা রাখবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)! যদিও দুই হাজারের বেশি আবেদন পড়েছে। অনেকেই হতে চাইছেন বিরাট কোহলিদের কোচ। ভক্তরা এই চেয়ারে দেখতে চাইছেন সৌরভ গাঙ্গুলিকেও! বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে এনিয়ে অনেক আলোচনাই চলছে।

এ প্রসঙ্গে মুখ খুললেন প্রিন্স অব ক্যালকাটা। সৌরভ জানালেন ভারতীয় দলের কোচ অবশ্যই তিনি হতে চাইছেন। তবে সেটা এখনই নয়। এমনিতে পশ্চিম বাংলার ক্রিকেট নিয়ে ব্যস্ত সৌরভ। বাংলার ক্রিকেট সংস্থার প্রেসিডেন্টের দ্বায়িত্বে আছেন আরও একবছর। পাশাপাশি আইপিএলে দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টাও তিনি। এ কারণেই এখনই কোচ হতে চাইছেন না।

কলকাতার এক অনুষ্ঠানে সৌরভ গাঙ্গুলি বললেন, ‘দেখুন, অবশ্যই ভারতীয় ক্রিকেট দলের কোচ হতে চাই আমি। কিন্তু সেটা এখনই নয়। আমি এখন যুক্ত আইপিএল, সিএবি, টিভি ধারাভাষ্য আর রিয়ালিটি শোতে। এই দ্বায়িত্ব শেষ না হলে কোচের পদে আবেদন করার সুযোগ নেই।’

এবার ভারতীয় দলের কোচ বেছে নিতে দ্বায়িত্বে রয়েছেন কপিল দেব, অংশুমান গায়কোয়াড় ও শান্তা রঙ্গস্বামী। তাদের পাশাপাশি থাকবে অধিনায়ক বিরাট কোহালির মতামতও। এরইমধ্যে বিরাটের ভোট পেয়েছেন শাস্ত্রী।

সৌরভ অবশ্য সরাসরি কাউকে সমর্থন দেননি। জানাচ্ছিলেন, ‘কে যেন বলেছিল-মাহেলা জয়বর্ধানে আবেদন করবে, কিন্তু শেষ পর্যন্ত করেনি। কোচের পদে যারা আবেদন করেছেন, সেখানে খুব একটা বড় নাম খুঁজে পেলাম না।’ একইসঙ্গে রবি শাস্ত্রীকে নিয়ে ভারতের সাবেক অধিনায়ক বলছিলেন, ‘শাস্ত্রীর মেয়াদ বাড়ানো উচিত কীনা এনিয়ে মন্তব্য করা উচিত নয়। প্যানেলে যারা রয়েছেন- তারাই সেরা কোচ বেছে নেবেন।’

তবে বড় নাম না থাকায় কোচের দৌড়ে এবারও এগিয়ে রবি শাস্ত্রীই।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন