s alam cement
আক্রান্ত
১০০৮০১
সুস্থ
৭৯৬৩৫
মৃত্যু
১২৬৮

আমেরিকার রাজপথে উঠল চট্টগ্রামের সিআরবি রক্ষার ডাক

0

চট্টগ্রামের সিআরবিতে হাসপাতাল ও মেডিকেল কলেজ তৈরির চুক্তি বাতিলের দাবিতে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে মানববন্ধন করেছেন চট্টগ্রামপ্রবাসীরা।

স্থানীয় সময় শুক্রবার (২৩ জুলাই) বিকেলে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় এ কর্মসূচির আয়োজন করে ‘সচেতন নাগরিক সমাজ’ ও ‘হেল্পিং হ্যান্ড ফর চিটাগনিয়ান ইন্ক’ নামে দুটি সংগঠন।

ওই কর্মসূচিতে মূলত চট্টগ্রামের প্রবাসীরা অংশ নেন। এছাড়া এতে অংশ নিয়ে সংহতি জানান নিউ ইয়র্কভিত্তিক ‘বাংলাদেশ পরিবেশ আন্দোলন’ (বেন) এর কর্মকর্তারা।

আমেরিকার রাজপথে উঠল চট্টগ্রামের সিআরবি রক্ষার ডাক 1

চট্টগ্রামের সন্তান এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া বলেন, ‘জলবায়ু পরিবর্তনের ঝুঁকি থেকে বিশ্ব মানবতাকে রক্ষার পাশাপাশি পরিবেশ সুরক্ষায় নিরন্তর কাজের স্বীকৃতি হিসেবে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে জাতিসংঘ ‘চ্যাম্পিয়ন অব দ্য আর্থ’ পুরস্কার দিয়েছে ৬ বছর আগে। সে আলোকে আমরা নিশ্চিত থাকতে পারি যে চট্টগ্রামের পরিবেশের স্বার্থের পরিপন্থি কোন পদক্ষেপ তিনি মেনে নেবেন না। আজকের এ মানববন্ধন থেকে সে প্রত্যাশাই ব্যক্ত করছি।’

বৃক্ষ নিধনের প্রতিবাদে লেখা ছড়াকার মনজুর কাদেরের ছড়াপাঠের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। কামাল হোসেন মিঠুর সঞ্চালনায় এতে বক্তব্য দেন সৈয়দ মোহাম্মদউল্লাহ, মুহম্মদ ফজলুর রহমান, ফজলুর রহমান, মিশুক সেলিম, মিনহাজ আহম্মেদ সাম্মু, সাবিনা সাবরিন নিহার, আবুল কাশেম, রওশন হক, জন রিড, নজরুল ইসলাম ও মীর কাদের রাসেল।

Din Mohammed Convention Hall

এছাড়া আরও উপস্থিত ছিলেন শিতাংসু গুহ, মুজাহিদ আনসারী, রনি সৈয়দ জাকির আহমেদ, শিবলী সাদিক, সনজীবন কুমার, জিয়াউদ্দিন, রবীন্দ্রনাথ সরকার, এটিএম মাসুদ ও নাজিমউদ্দিন।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm