s alam cement
আক্রান্ত
১০১৩১২
সুস্থ
৮৬১৬৯
মৃত্যু
১২৮২

আমেরিকান মাইক্রোস্কলারশিপ পেল চট্টগ্রাম-ঢাকার ২০০ শিক্ষার্থী

0

চট্টগ্রাম ছাড়াও ঢাকা ও সিলেটের ২০০ শিক্ষার্থীকে ইংলিশ ভাষা শিক্ষা দেবে মার্কিন দূতাবাস। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের অর্থায়নে পরিচালিত ইংলিশ অ্যাক্সেস মাইক্রোস্কলারশিপ প্রোগ্রামের নতুন কোর্সের জন্য বাংলাদেশের এই ২০০ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন।

ঢাকা, সিলেট ও চট্টগ্রামের স্থানীয় মাদ্রাসা, সরকারি ও কারিগরি স্কুলের ১০০ জন তরুণী ও ১০০ জন তরুণ শিক্ষার্থীকে এ কোর্সের জন্য নির্বাচিত করা হয়েছে।

মঙ্গলবার (৩১ আগস্ট) বাংলাদেশে যুক্তরাষ্ট্রের দূতাবাস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানিয়েছে।

আমেরিকান মাইক্রোস্কলারশিপ পেল চট্টগ্রাম-ঢাকার ২০০ শিক্ষার্থী 1

ইংলিশ অ্যাক্সেস মাইক্রোস্কলারশিপ কর্মসূচির দুই বছরের অংশগ্রহণমূলক কোর্সে আর্থিকভাবে পিছিয়ে থাকা জনগোষ্ঠীর ১৩-১৭ বছরের শিক্ষার্থীদের ইংরেজি ভাষা শিক্ষা, আমেরিকান সংস্কৃতি সম্পর্কে জ্ঞান, বিশ্লেষণী চিন্তা করার সামর্থ্য ও নেতৃত্বদানের দক্ষতা বাড়ানো হয়।

মঙ্গলবার এক ভার্চুয়াল অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার নির্বাচিত ২০০ শিক্ষার্থীকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘অ্যাক্সেস প্রোগ্রামে আপনাদের অংশগ্রহণ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে আমাদের আস্থা ও পারস্পরিক শ্রদ্ধার দীর্ঘ বন্ধুত্ব গড়ে তোলার জন্য গুরুত্বপূর্ণ। আমি আশা করি আপনারা আপনাদের তারুণ্য দিয়ে আগামী ৫০ বছরের জন্য এগিয়ে যাওয়ার যে পথ রচনা করবেন অন্যরা সেটা অনুসরণ করবে।’

Din Mohammed Convention Hall

২০০৪ সালে এই কর্মসূচি চালু হওয়ার পর থেকে এখন পর্যন্ত এক হাজার ৩৩৬ জন বাংলাদেশি শিক্ষার্থী সফলভাবে এই কোর্স সম্পন্ন করেছেন। এখন পর্যন্ত বিশ্বের ৮৫টি দেশের এক লাখেরও বেশি শিক্ষার্থী এই কোর্স সম্পন্ন করেছেন।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm