s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

‘আমি শুধুমাত্র বাংলাদেশেরই নাগরিক’—অপপ্রচারের ব্যাখ্যা দিলেন নওফেল

0

যুক্তরাজ্যের নাগরিক বিয়ে করেছেন বলেই শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সে দেশের নাগরিক হয়ে গিয়েছেন উল্লেখ করে একটি ফেসবুক পেইজ থেকে প্রচার করা হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী।

ওই ফেসবুক পেইজের এই তথ্যকে বিভ্রান্তিকর বলে উল্লেখ করে নিজের ভেরিফাইড ফেসবুক আইডি থেকে বিষয়টির ব্যাখ্যা দিয়েছেন তিনি। বুধবার (৭ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে তিনি এই ব্যাখ্যা প্রদান করেন।

শিক্ষা উপমন্ত্রী এ সময় লিখেন, ‘একটি ফেসবুক পেজে প্রচার করা হয়েছে বিবাহসূত্রে আমার যুক্তরাজ্যের নাগরিকত্ব হয়ে গিয়েছে এবং তা সংবিধান লঙ্ঘন! এইসব উদ্ভট প্রচারকদের কারণে কেউ যদি বিভ্রান্তও হয়, তাই সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে, বাংলাদেশ ব্যতীত কোনো দেশের নাগরিক আমি কখনও ছিলাম না এখনও নেই! যুক্তরাজ্যে পড়াশুনা করলেই বা ওই দেশের কারো সাথে বিবাহ হলেই সেখানের নাগরিক হওয়া যায় না। বৈবাহিক সূত্রে নাগরিক হতে হলেও একটি দীর্ঘ প্রক্রিয়া অনুসরণ করে যুক্তরাজ্যে বসবাসকারী হতে হয় এবং সর্বশেষ যা আমি শুনেছি প্রায় ছয় বছর সেখানে বিবাহ পরবর্তী নিয়মিত থাকতে হয়। সুতরাং, আমার অজ্ঞাতসারেও, বিবাহসূত্রে যুক্তরাজ্যের নাগরিকত্ব পেয়ে যাওয়ার কোনো সম্ভাবনাই নাই!’

এমএফও

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm