আমিরের পর টেস্টকে বিদায় জানালেন ওয়াহাব রিয়াজ

0

মোহাম্মদ আমির সবাইকে চমকে দিয়ে হঠাৎ করে ঘোষণা দেন সাদা পোশাকের ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর। টেস্ট ক্রিকেট থেকে দূরে থাকলেও খেলবেন রঙিন পোশাকের ওয়ানডে আর টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন আমির। টেস্ট থেকে আমিরের বিদায়ের ধাক্কা সামলে উঠার আগেই পাকিস্তানের ক্রিকেট আরেকটি ধাক্কা খেল। গত দুদিন ধরে জোড় গুঞ্জন চলছিল আমিরের পথেই হাঁটতে যাচ্ছে ওয়াহাব রিয়াজ। গত ২৪ ঘন্টার ধরেই ছিল গুঞ্জন! এবার তারই সত্যতা মিলল। পাকিস্তানের গণমাধ্যম জানাচ্ছে- টেস্ট থেকে অবসর নিয়েছেন ওয়াহাব রিয়াজ। ২৭ বছর বয়সী আমিরের মতো তিনিও ওয়ানডেতে খেলা চালিয়ে যাবেন।

নিজের এই সিদ্ধান্তের কথা এরইমধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান এহসান মানিকে জানিয়েছেন ওয়াহাব রিয়াজ। যদিও বোর্ড অফিসিয়ালি কিছুই জানায়নি। অবশ্য চাপের মুখেই ছিলেন এই পেসার। বিশ্বকাপের সেমি-ফাইনালের টিকিট পায়নি পাকিস্তান। এজন্য দায়ী করা হয় তাকেও। তবে বল হাতে ৩৪ বছর বয়সী এই পেসার যে ব্যর্থ তা বলার সুযোগ নেই। ১১ উইকেট নিয়েছেন এই বাঁহাতি।

পাকিস্তানের হয়ে ২৭ টেস্ট খেলে ৮৩ উইকেট নিয়েছেন ওয়াহাব। তাকে জাতীয় দলের হয়ে সাদা পোশাকে দেখা গেছে ২০১৮ সালের অক্টোবরে। দুবাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টের পর থেকেই টেস্টে জায়গা হারিয়েছেন তিনি। এখন পরিস্থিতি বুঝেই সরে দাঁড়ালেন ওয়াহাব। যদিও আনুষ্ঠানিক ঘোষণাটা এখনো দেননি এই পেসার।

ইংল্যান্ড বিশ্বকাপ শেষেই উড়ে গেছেন কানাডায়। সেখানে এখন গ্লোবাল টি-টুয়েন্টি টুর্নামেন্টে খেলা নিয়ে ব্যস্ত ওয়াহাব। ব্রাম্পটন ভলভসের হয়ে লড়ছেন তিনি। ধারণা করা হচ্ছে এই ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট শেষেই টেস্ট থেকে অবসরের আনুষ্ঠানিক ঘোষণা দেবেন ওয়াহাব রিয়াজ।

Loading...
আরও পড়ুন