আমিরাতের ‘রিয়েল হিরো’ চট্টগ্রামের মেয়ে আরজু

চট্টগ্রামের মেয়ে বাংলাদেশি একমাত্র নারী হিসেবে সংযুক্ত আরব আমিরাতের ‘রিয়েল হিরো’র সম্মাননা পেলেন। আবুধাবি হেলথ সার্ভিস কোম্পানি (সিহা) শেখ জায়েদ হেরিটেজ ফেস্টিভ্যাল ও সাউথ আল ওয়াদবা মেডিকেল সেন্টারের সর্বোচ্চ সেবা প্রদানকারী হিসেবে প্রশংসিত হয়েছেন আঞ্জুমান আরা বেগম আরজু।

আঞ্জুমান আরার বাড়ি চট্টগ্রামের রাউজান উপজেলার উরকিরচর ইউনিয়নে। ১৬ বছর আগে পরিবারের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে যান তিনি। সেখানে ১৪ বছর শিক্ষকতা পেশায় জড়িত ছিলেন। কাজ করেছেন এমিরেটস ন্যাশনাল স্কুলের অধীনে থাকা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে।

জানা যায়, করোনাকালীন সময়ে দেশটিতে তৃতীয় পর্যায়ের ক্লিনিক্যাল ট্রায়ালে আঞ্জুমান আরা মানুষের জীবন বাঁচাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। সর্বসাধারণকে দেওয়া টিকার তৃতীয় ডোজের ক্ষেত্রেও বিশেষ অবদান রাখেন তিনি। এ কারণে তাকে সর্বোচ্চ সেবা প্রদানকারী ও রিয়েল হিরো হিসেবে আখ্যায়িত করা হয়।

আঞ্জুমান আরাকে দেওয়া হয় প্রতিষ্ঠানিক প্রশংসাপত্র। সেই প্রশংসাপত্রে স্বাক্ষর করেন ডিপার্টমেন্ট অব হেলথ অথরিটির সহকারী সচিব ডা. জামাল মোহাম্মদ আলকাবি।

জানা গেছে, মাত্র দেড় বছর আগে আঞ্জুমান আরা বেগম আরজু যোগ দেন দেশটির রাজধানী আবুধাবির হেলথ সার্ভিস কোম্পানিতে।

বর্তমানে তিনি সাউথ আল ওয়াদবা মেডিকেল সেন্টারে প্যাশেন্ট এক্সেস রিপ্রেজেনটেটিভের দায়িত্ব পালন করছেন। এই দায়িত্ব পালনের অল্প সময়ে তিনি ‘রিয়েল হিরো’র সম্মান পেয়েছেন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!