আমদানিকারক পরিচয়ে ব্যবসায়ীদের সঙ্গে প্রতারণা, চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

তেল ও চিনি আমদানির কথা বলে বিভিন্ন ব্যবসায়ীর কাছ থেকে নিতে টাকা। এরপর সুযোগ বুঝে গা-ঢাকা দিতো প্রতারক চক্র। এভাবে ব্যবসায়ীদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় এই চক্র। শেষ পর্যন্ত নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অভিযানে এই চক্রের ছয় সদস্য গ্রেপ্তার হয়েছে।

শুক্রবার (৬ জানুয়ারি) রাতে চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

শনিবার (৭ জানুয়ারি) সকাল ১১টার দিকে মনসুরাবাদে ডিবি বন্দর ও পশ্চিমের কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে পশ্চিমের জোনের উপপুলিশ কমিশনার মো. আলী হোসেন এসব তথ্য জানান।

গ্রেপ্তার ছয়জন হলেন জাহাঙ্গীর কবির (৪৬), মোহাম্মদ আলী (৫১), মো. ওয়াসিম আহমেদ (৩৭), মো. নাজমুল হুদা খান ওরফে নাজমুল (৪৬), মো. রাজিবুল হক ওরফে বাবু (৩৮) এবং মো. শাহজালাল (৫৩)।

উপপুলিশ কমিশনার মো. আলী হোসেন জানান, অভিযোগের প্রক্ষিতে টানা অভিযান চালিয়ে নগরীর বিভিন্ন জায়গা থেকে আন্তঃজেলা প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করা হয়। তার মধ্যে গ্রেপ্তার শেখ জাহাঙ্গীর ও ওয়াসিম আহমেদ চক্রের মূলহোতা।

তিনি আরও জানায়, চক্রটি ঢাকা-চট্টগ্রামের বিভিন্ন আন্তর্জাতিকমানের হোটেলে অবস্থান করে নিজেদেরকে তেল ও চিনির আমদানিকারক বলে পরিচয় দিয়ে থাকেন। পরে তাদের সহযোগীদের সঙ্গে নিয়ে তেল ও চিনি বিক্রির কথা বলে বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিতেন।’

Yakub Group

মো. আলী হোসেন জানান, চক্রটি দীর্ঘদিন ধরে কৌশলে প্রতারণার কাজ করে পরে গা-ঢাকা দেওয়ায় তাদের শনাক্ত করা যাচ্ছিল না। প্রতারণার অভিযোগ পেয়ে ভুক্তভোগীকে সঙ্গে নিয়ে টানা ৩৬ ঘণ্টা অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।’

এমএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm