আক্রান্ত
১৫৪৯১
সুস্থ
৩৩১০
মৃত্যু
২৪৬

আবুধাবির বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী

0

মধ্যপ্রাচ্যের দেশ আবুধাবির বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী উদযাপিত হয়েছে। যথাযোগ্য মর্যাদা ও বর্ণাঢ্য আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে।

১৭ মার্চ সকালে দূতাবাস প্রাঙ্গণে চার্জ দ্য আফেয়ার্স মুহাম্মাদ মীযানুর রহমান দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারীগণ ও প্রবাসীদের বাংলাদেশিদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন।
দূতাবাসের প্রধান মোহাম্মাদ জোবায়েদ হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর নির্মিত বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। আলোচনা সভায় চার্জ দ্য আফেয়ার্স বলেন, ‘বঙ্গবন্ধুর জীবন ও স্বাধীনতার ইতিহাস এক সুতোঁয় গাঁথা, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস লেখা হত না। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবনাদার্শ ও অকৃত্রিম দেশপ্রেম তুলে ধরতে হবে।’

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর কর্ম ও জীবনাদর্শ প্রবাসী ও বিদেশিদের জানার সুবিধার্থে দূতাবাসে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু কর্নারের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। জাতির পিতার দুর্লভ ছবি, বঙ্গবন্ধুর জীবন ও বাংলাদেশের স্বাধীনতার উপর রচিত বিভিন্ন প্রকাশনীতে সমৃদ্ধ এই কর্নারটি সাধারণ পাঠকের জন্য মুজিববর্ষব্যাপী উন্মুক্ত থাকবে।

জাতির পিতা ও তার পরিবারবর্গের রুহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। আনান্দঘন পরিবেশে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। এ দিবস উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের শীর্ষস্থানীয় আরবি পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হয়। এছাড়া মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়, এতে দেশি-বিদেশি শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

দেশে তরুণী সংগ্রহের কাজ তদারকি করতেন ফটিকছড়ির সেলিম

তিন পাসপোর্টধারী আজম খান দুবাই শুধু নয়, নারী পাচার করতেন ওমানেও

মা জানেন, দুবাইতে ফলফ্রুটের ব্যবসা ছেলের

ছিঁচকে চোর থেকে যেভাবে টাকার কুমির ফটিকছড়ির আজম খান

ksrm