আক্রান্ত
২০৬৭২
সুস্থ
১৬২৯১
মৃত্যু
৩০১

আবুধাবির বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী

0

মধ্যপ্রাচ্যের দেশ আবুধাবির বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী উদযাপিত হয়েছে। যথাযোগ্য মর্যাদা ও বর্ণাঢ্য আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে।

১৭ মার্চ সকালে দূতাবাস প্রাঙ্গণে চার্জ দ্য আফেয়ার্স মুহাম্মাদ মীযানুর রহমান দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারীগণ ও প্রবাসীদের বাংলাদেশিদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন।
দূতাবাসের প্রধান মোহাম্মাদ জোবায়েদ হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ও মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর নির্মিত বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়। আলোচনা সভায় চার্জ দ্য আফেয়ার্স বলেন, ‘বঙ্গবন্ধুর জীবন ও স্বাধীনতার ইতিহাস এক সুতোঁয় গাঁথা, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস লেখা হত না। নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর জীবনাদার্শ ও অকৃত্রিম দেশপ্রেম তুলে ধরতে হবে।’

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর কর্ম ও জীবনাদর্শ প্রবাসী ও বিদেশিদের জানার সুবিধার্থে দূতাবাসে প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু কর্নারের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। জাতির পিতার দুর্লভ ছবি, বঙ্গবন্ধুর জীবন ও বাংলাদেশের স্বাধীনতার উপর রচিত বিভিন্ন প্রকাশনীতে সমৃদ্ধ এই কর্নারটি সাধারণ পাঠকের জন্য মুজিববর্ষব্যাপী উন্মুক্ত থাকবে।

জাতির পিতা ও তার পরিবারবর্গের রুহের মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়। আনান্দঘন পরিবেশে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। এ দিবস উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের শীর্ষস্থানীয় আরবি পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হয়। এছাড়া মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়, এতে দেশি-বিদেশি শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm