আবার বড় বদল চট্টগ্রাম নগর পুলিশের উচ্চপর্যায়ে, উপ-পুলিশ কমিশনার পদেই ৬ জন

বাংলাদেশ পুলিশের বিভিন্ন পর্যায়ে আবার বড় ধরনের রদবদল ঘটেছে। এর মধ্যে চট্টগ্রাম নগর পুলিশেরও (সিএমপি) উচ্চপর্যায়ে এসেছে বড় পরিবর্তন। একজন অতিরিক্ত পুলিশ কমিশনার ছাড়াও উপ-পুলিশ কমিশনার হিসেবে নতুন আসছেন ছয় কর্মকর্তা।

মঙ্গলবার (৮ নভেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক পদে পদোন্নতি পাওয়া ছয়জন কর্মকর্তাকে বিভিন্ন স্থানে পদায়ন ও বদলি করা হয়েছে। অপর এক প্রজ্ঞাপনে পুলিশ সুপার পদে পদোন্নতি পাওয়া মোট ৬২ জন কর্মকর্তাকে বিভিন্ন স্থানে পদায়ন ও বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপন অনুসারে অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক পদে পদোন্নতি পাওয়া সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার ফয়সল মাহমুদকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হোসাইন মোহাম্মদ কবির ভূঁইয়া, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ মঞ্জুর মোর্শেদ, সিলেট ৭ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খানকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।

এছাড়া চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ের অতিরিক্ত পুলিশ সুপার নিস্কৃতি চাকমা, ঢাকার পুলিশ অধিদপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার লিয়াকত আলী খান, গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নিহাদ আদনান তাইয়ানকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

Yakub Group

এদিকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ছত্রধর ত্রিপুরাকে অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বিশেষ পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়েছে।

নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খীসাকে চট্টগ্রাম ৯ আর্মড পুলিশ ব্যাটালিয়নের পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়েছে।

ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বিকে কক্সবাজার ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়েছে।

রংপুর রেঞ্জ রিজার্ভ ফোর্সের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ বিল্লাল হোসেনকে ট্যুরিস্ট পুলিশ রাঙামাটি রিজিয়নের পুলিশ সুপার হিসেবে পদায়ন করা হয়েছে।

পুলিশ অধিদপ্তরের এআইজি মুহম্মদ মহিউদ্দিন ফারুকীকে রাঙামাটি বেতবুনিয়ার পিএসটিএস পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে।

অন্যদিকে পুলিশ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক শাহজাদা মো. আসাদুজ্জামানকে চট্টগ্রাম রেঞ্জ রিজার্ভ ফোর্সের কমান্ড্যান্ট হিসেবে বদলি করা হয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm