s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

আবারও লকডাউনের আওতায় আসতে পারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

0

চট্টগ্রামসহ সারাদেশে করোনা সংক্রমণের হার আশংকাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় এবং প্রশাসনিক ভবনের কয়েকজন কর্মকর্তা-কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় আবারও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসকে লকডাউনের আওতায় আনার চিন্তাভাবনা করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে ১ থেকে ১০ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ সীমিত পরিসরে খোলা থাকবে।

মঙ্গলবার (৩০ মার্চ) দুপুরে বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এসএম মনিরুল হাসান।

তিনি বলেন, ‘সারাদেশে করোনার সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনেও কয়েকজন আক্রান্ত হয়েছে। তাই আমরা বিশ্ববিদ্যালয়কে আবার লকডাউনের আওতায় আনার চিন্তাভাবনা করছি। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহে উপস্থিতির হার ৫০ শতাংশ করা হবে।’

তিনি আরও বলেন, ‘সরকারি নির্দেশনা অনুসারে আমরা আগামী ১ থেকে ১০ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ সীমিত পরিসরে পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছি। এসময় অফিসসমূহ সকাল নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত খোলা থাকবে। অফিসে যারা সেবা নিতে আসবে এবং যারা সেবা দিবে উভয় পক্ষকেই মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরের বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত হলে ক্যাম্পাসে করোনভাইরাস দ্রুত সংক্রমণের আশংকায় গতবছর ৪ জুলাই হতে ১৭ জুলাই পর্যন্ত ১৪ দিনের জন্য বিশ্ববিদ্যালয় লকডাউন করে প্রশাসন। এসময় বিশ্ববিদ্যালয়ে সব ধরনের প্রশাসনিক কার্যক্রম বন্ধ রাখা হয়। পরে তা আরো ৮ দিন বাড়ানো হয়। এসময় বিশ্ববিদ্যালয়ে করোনা সংক্রমণের হার নিয়ন্ত্রণে চলে আসে।

Din Mohammed Convention Hall

এমআইটি/এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm