আবারও পানির দাম বাড়াল চট্টগ্রাম ওয়াসা

0

আট মাস না যেতেই আবারও পানির দাম বাড়াচ্ছে চট্টগ্রাম ওয়াসা। আবাসিকে প্রতি ইউনিটে (এক হাজার লিটার) ৫ টাকা ও বাণিজ্যিকে ৫ টাকা ১৮ পয়সা দাম বাড়ানো হয়েছে।

আবাসিকে পানির দাম ১৮ টাকা ও বাণিজ্যিকে ৫০ টাকা করার জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব পাঠায় ওয়াসা কর্তৃপক্ষ। এর প্রেক্ষিতে আবাসিকে পানির দাম বৃদ্ধির প্রস্তাব মেনে নিলেও বাণিজ্যিকে ৩৭ টাকা নির্ধারণ করে মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ প্রজ্ঞাপন জারি করেছে।

এর আগে জানুয়ারিতে প্রতি ইউনিটের জন্য আবাসিক গ্রাহকের পানির দাম ছিল ১৩ টাকা, যা এখন থেকে ১৮ টাকা। বাণিজ্যিকে ছিল ৩১ টাকা ৮২ পয়সা, এখন তা করা হয়েছে ৩৭ টাকা। সে হিসাবে আবাসিকে পানির দাম এক লাফে বাড়ল ৩৮ শতাংশ আর বাণিজ্যিকে ১৬ শতাংশ।

ওয়াসা সূত্রে জানা গেছে, বর্তমানে ওয়াসার আবাসিক গ্রাহক সংযোগ আছে ৭৮ হাজার ৫৪২টি ও বাণিজ্যিক সংযোগ সংখ্যা ৭ হাজার ৭৬৭টি। ২০০৯ সালে আবাসিকে প্রতি ইউনিট পানির দাম ছিল ৫ টাকা ৪১ পয়সা, বাণিজ্যিকে ১৫ টাকা ৩২ পয়সা। পাঁচ বছর পর অর্থাৎ ২০১৪ সালে আবাসিকে পানির দাম হয় ৬ টাকা ৯০ পয়সা, বাণিজ্যিকে ১৯ টাকা ৫৯ পয়সা। আর ২০২০ সালে এসে আবাসিকে পানির দাম দাঁড়ায় ১২ টাকা ৪০ পয়সা আর বাণিজ্যিকে ৩০ টাকা ৩০ পয়সা।

নতুন এ দাম আগামী সেপ্টেম্বর থেকে কার্যকর হওয়ার কথা রয়েছে বলে জানা গেছে।

Yakub Group

আইএমই/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm