আবারও টেস্ট দলে ডাক পেলেন চট্টগ্রামের ইয়াসির আলী রাব্বি

আবারও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন চট্টগ্রামের তরুণ ব্যাটসম্যান ইয়াসির আলী রাব্বি। টেস্ট অধিনায়ক মুমিনুল হক, দেশসেরা ওপেনার তামিম ইকবাল, প্রতিভাবান অফস্পিনার নাঈম হাসান ও অভিষেকের অপেক্ষায় থাকা রাব্বিকে নিয়ে ঘোষিত দলে চট্টগ্রামের চারজনের জায়গা হলো।

ঘোষিত দলে ওয়ানডে সিরিজে দুর্দান্ত বোলিং করার পর হাসান মাহমুদ যে টেস্ট দলেও জায়গা পাবেন, সেটা ছিল অনুমিত। শেষ পর্যন্ত সেটাই সত্য হলো। হাসান মাহমুদকে দিয়েই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

অভিষেকের অপেক্ষায় থাকা ইয়াসির আলী রাব্বিও এবারের টেস্ট সিরিজের স্কোয়াডে চমক। জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজের দলে ছিলেন রাব্বি এবং হাসান মাহমুদ। তবে, সেবার সেরা একাদশে সুযোগ পাননি তারা। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে টেস্ট ক্যাপ উঠতে পারে এই দু’জনের মাথায়।

নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা সাকিব আল হাসানকে ফেরানো হয়েছে টেস্ট স্কোয়াডে। হাতের ইনজুরি নিয়ে শঙ্কা থাকলেও সাকিব জায়গা পেয়েছেন লাল বলের ক্রিকেটে। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে সাদমান ইসলাম দলে ছিলেন না। এবার তাকে ফেরানো হয়েছে ১৮ সদস্যের স্কোয়াডে।

রাব্বির ডাক পাওয়া নিয়ে তার চাচা কায়সার আলী চৌধুরী চট্টগ্রাম প্রতিদিনকে জানান, ‘রাব্বি এর আগেও ডাক পেয়েছিল। কিন্তু অভিষেক হয়নি। এবার তাকে আবারও ডাকা হলো এবং চট্টগ্রামের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই তার অভিষেক হওয়ার সম্ভাবনা রয়েছে। তার জন্য সবার কাছে দোয়া চাই।’

বাংলাদেশের টেস্ট স্কোয়াড
মুমিনুল হক (অধিনায়ক), তামিাম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, সাইফ হাসান, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাদমান ইসলাম, নাঈম হাসান, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহী, এবাদত হোসেন, হাসান মাহমুদ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!