s alam cement
আক্রান্ত
৭৫৩৬৩
সুস্থ
৫৩৮৯৮
মৃত্যু
৮৮৫

আবারও করোনা কেড়ে নিল ৩ প্রাণ, বেড়েছে শনাক্ত

0

মহামারি করোনা ভাইরাসের তাণ্ডবে চট্টগ্রামে আরও ৩ জনের প্রাণহানি হয়েছে। আগেরদিনও করোনা কেড়ে নিয়েছিল ৩ প্রাণ। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় আরও বেড়েছে করোনা শনাক্ত। আগেরদিনের ১১৯ জনকে ছাড়িয়ে নতুনভাবে করোনা শনাক্ত হয়েছেন ১২৯ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরের ৮৮ জন এবং উপজেলার বাসিন্দা ৪১ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত গিয়ে দাঁড়াল ৫৪ হাজার ৫৮২ জন। এদের মধ্যে মারা গেছেন ৬৩৫ জন।

শুক্রবার (১১ জুন) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় মোট চট্টগ্রামের সরকারি-বেসরকারি আটটি ও কক্সবাজারের একটি ল্যাবে চট্টগ্রামের ১ হাজার ৩ জনের নমুনা পরীক্ষা করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৩১ জন।

চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৬০ জনের পরীক্ষা করে ২৪ জনের নমুনায় করোনা ভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৩৪ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া যায়।

Din Mohammed Convention Hall

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৯ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের নুমনায় পজিটিভ আসে।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩ জনের নমুনা পরীক্ষা করা হলেও সেগুলোতো করোনার জীবাণু পাওয়া যায়নি।

নগরীর বেসরকারি ল্যাবগুলোর মধ্যে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৫ জনের নমুনা পরীক্ষা করে ৯ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫৮ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া মেডিক্যাল সেন্টার হাসপাতালে ২৪ জনের নমুনা পরীক্ষা করে ৪ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষা করে করোনা পাওয়া গেছে ১০ জনের দেহে।

এদিন অবশ্য চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু), পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

এমএহক

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm