s alam cement
আক্রান্ত
৫৬৬৩৩
সুস্থ
৪৮৩৭৪
মৃত্যু
৬৬৫

আফ্রিকায় এবার ডাকাতের গুলিতে মারা গেলেন কক্সবাজারের যুবক

0

পূর্ব আফ্রিকার মোজাম্বিকে মালিকের বাসা থেকে টাকা নিয়ে নিজ বাসায় ফেরার পথে চট্টগ্রামের ছেলে মিজানুর রহমানকে শ্বাসরোধ করে হত্যা করার ১৫ দিনের মাথায় এবার ডাকাতের গুলিতে কক্সবাজারের পেকুয়া উপজেলার সরওয়ার উদ্দিন (২৭) নামের এক যুবক নিহত হয়েছেন।

সেখানকার স্থানীয় সময় রোববার (২৯ নভেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে আফ্রিকার মোজাম্বিক প্রদেশের জামবেজিয়া নামক এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সরওয়ার উদ্দিন পেকুয়া উপজেলার টইটং ইউনিয়ন ৫ নম্বর ওয়ার্ডের বাড়পাড়া গ্রামের হাজি রশিদ আহাম্মদের পুত্র। দীর্ঘদিন ধরে নিহত সরওয়ার উদ্দিনসহ আরও কয়েকজন বাংলাদেশি মিলে ওই এলাকায় ব্যবসা করে আসছিলেন।

পাঁচ বছর আগে ব্যবসা করার জন্য মোজাম্বিকে আসেন সরওয়ার। এরই মধ্যে দেড়মাস আগে দেশে গিয়ে বিয়ে করে আবার মোজাম্বিকে ফিরে আসেন তিনি। নিহতের মরদেহ মোজাম্বিকের জাম্বেজিয়া প্রদেশের মাজেমাতে দাফন করা হবে বলে স্থানীয় বাংলাদেশিরা জানিয়েছেন।

এর আগে, চলতি মাসের ১৫ নভেম্বর মোজাম্বিকের নামপুলা প্রদেশের সালাওয়া নামক এলাকায় রাত ১১টার দিকে মুখে পলিথিন মোড়ানো অবস্থায় মিজানুর রহমানের মৃতদেহ উদ্ধার করে স্থানীয়রা। ওই এলাকায় তিনি দীর্ঘদিন ব্যবসা করে আসছিলেন। মিজানুর রহমানের দেশের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায়।

আফ্রিকা থেকে মুঠোফোনে প্রবাসী সাহাব উদ্দিন বলেন, ‘স্থানীয় সময় রোববার রাত দেড়টার দিকে অর্থাৎ বাংলাদেশ সময় সোমবার (৩০ নভেম্বর) ভোরে একদল সন্ত্রাসীরা ডাকাতির উদ্দেশে দরজা ভেঙে সরওয়ার এবং পাশের রুমের থাকা সহকর্মী এহসানের বাসায় ঢুকে পড়ে। এ সময় ডাকাতরা তাদের উপর এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করলে এহসান কোনও রকম পালিয়ে প্রানে বাঁচলেও সরওয়ার গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান। সকালে প্রবাসীরা সেখানকার একটি কবরস্থানে সরওয়ার উদ্দিনের জানাজা ও দাফন সম্পন্ন করেন।’

Din Mohammed Convention Hall

নিহতের বাবা হাজি রশিদ আহাম্মদ বলেন, ‘আমার ছেলে সরওয়ার ছয় মাসের ছুটি কাটিয়ে তিনমাস আগে আফ্রিকায় ফিরছিল। কিন্তু আজ শুনলাম ছেলেকে সেখানকার সন্ত্রাসীরা গুলি করে মেরে ফেলেছে।’

টইটং ইউপির সদস্য শাহাদত হোসেন বলেন, ‘সরওয়ার আলম শান্ত স্বভাবের ছিল। দেশ ও এলাকার প্রতি খুব টান ছিল। সবচেয়ে বড় কথা আমরা একজন রেমিটেন্সযোদ্ধাকে হারালাম।’

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm