আপাতত চট্টগ্রামে ‘আন্দোলন’ শুরুর নির্দেশ তারেক রহমানের স্কাইপে বৈঠকে

ডা. শাহাদাতসহ মেয়র প্রার্থীদের সঙ্গে দুই ঘন্টার বৈঠক

0

লন্ডন থেকে স্কাইপে বৈঠকে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) এলাকায় আন্দোলন কর্মসূচি দেওয়ার নির্দেশ দিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বুধবার (৩ ফেব্রুয়ারি) আবার বৈঠক করে এই কর্মসূচির দিনক্ষণ ঠিক করা হবে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮ টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। শেষ হয় রাত সাড়ে ১০ টায়। বৈঠকে লন্ডন থেকে অনলাইনে যুক্ত হন তারেক রহমান।

সম্প্রতি অনুষ্ঠিত চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন ছাড়াও এই অনলাইন বৈঠকে হাজির ছিলেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করা দুই মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন।

বৈঠক সূত্রে জানা গেছে, টানা দুই ঘণ্টার এই বৈঠকে মেয়র প্রার্থীদের অভিজ্ঞতার কথা শোনেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ‘ব্যাপক অনিয়ম ও কারচুপির’ অভিযোগ এনে আগামী কয়েক দিনের মধ্যে সেখানে কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বৈঠকে। বুধবার (৩ ফেব্রুয়ারি) ফের বৈঠক করে কর্মসূচির দিনক্ষণ ঠিক করা হবে।

এই বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করা মোসাদ্দেক হোসেন বুলবুল, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে নির্বাচন করা নজরুল ইসলাম মঞ্জু এবং বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করা মজিবুর রহমান সারোয়ার।

Yakub Group

মজিবুর রহমান সরোয়ার বলেন, ‘ভারপ্রাপ্ত চেয়ারম্যান আমাদের অভিজ্ঞতা জানতে চেয়েছেন। আমরা আমাদের অভিজ্ঞতা শেয়ার করেছি। আপাতত সিদ্ধান্ত হয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) এলাকায় কর্মসূচি দেওয়ার। পরে পর্যায়ক্রমে অন্য সিটিতেও কর্মসূচি দেওয়া হবে।’

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm