আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে বিজয় দিবস উদযাপিত

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

বিজয় দিবসের শুরুতেই আইআইইউসি ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মাধ্যমে মহান বিজয় দিবস উদযাপন শুরু হয়। বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সকলের সম্মিলিত অংশগ্রহণে ক্যাম্পাসে বিজয় র‍্যালি অনুষ্ঠিত হয়।

মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে আইআইইউসির কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে আইআইইউসির সেন্ট্রাল অডিটোরিয়ামে মহান বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এই বিজয়ের নেপথ্যের ইতিহাস অনেক দীর্ঘ। ২৩ বছরের পাকিস্তান শাসন আমলে বাঙ্গালি জাতি যে শোষণের স্বীকার হয়েছিল, তারই বিরুদ্ধে ৫২’র ভাষা আন্দোলন থেকে ৭১ এর মুক্তিযুদ্ধের সংগ্রামের মাধ্যমে অর্জিত হয়েছিল স্বাধীন বাংলাদেশের এই বিজয়। বাংলাদেশের স্বাধীনতার একটি অত্বন্ত দৃঢ় ভিত্তি আছে এবং এই ভিত্তি গড়ে দিয়েছিলেন বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমরা পেয়েছিলাম লাল সবুজের পতাকা। আমাদের বিজয়ের গৌরবময় ইতিহাস আজকে বাঙ্গালি জাতিকে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাড় করিয়েছে। আমরা আজকে লাল সবুজে আচ্ছাদিত হয়ে স্বতঃস্ফূর্তভাবে বিজয় উদযাপন করছি। আজকের এই মহান দিনে স্বাধীনতা সংগ্রামে শহীদদের স্মরণ করছি ও তাঁদের আত্মার মাগফেরাত কামনা করছি এবং জীবিত মুক্তিযোদ্ধা ও বীরাঙ্গনা যারা আমাদের আলোকবর্তিকা, তাঁদের জানাই বিনম্র শ্রদ্ধা।

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মওলার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন আইআইইউসির ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, রেজিস্ট্রার এ এফ এম আক্তারুজ্জামান কায়সার, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. গিয়াস উদ্দিন হাফিজ, আইকিউএসি এর ডিরেক্টর প্রফেসর ড. দেলোয়ার হোসেন,শরীয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডীন প্রফেসর ড. মোস্তফা কামিল মাদানী, বিজ্ঞান অনুষদের ডিন ড. মোহাম্মদ শামীমুল হক চৌধুরী, সমাজ বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. জাহেদ হোসেন সিকদার, আইন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনজুর হোসেন পাটোয়ারী।

Yakub Group

পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে আলোচনা সভার শুরু হয়। কোরআন তেলওয়াত করেন আইআইইউসির কোরআনিক সাইন্স ও ইসলামিক স্টাডিজ বিভাগের এসিস্ট্যান্ট প্রফেসর ড. মোঃ লুতফুর রহমান আল-আজহারী।

আলোচনা সভা সঞ্চালনা করেন আইআইইউসির প্রক্টর ইফতেখার উদ্দিন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm