s alam cement
আক্রান্ত
৪৬৬৮২
সুস্থ
৩৫২১৬
মৃত্যু
৪৫২

আনোয়ারায় লকডাউনের প্রথমদিনে ৫৪ হাজার টাকা জরিমানা

0

করোনাভাইরাস প্রতিরোধে সরকারের ১৮ দফা নির্দেশনা বাস্তবায়নে লকডাউনের প্রথম দিনে সরকারি নির্দেশনা অমান্য করায় ১৯ প্রতিষ্ঠান ও পথচারিকে ৫৪ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। তবুও মানছে না বিধি নিষেধ। সড়কে চলছে প্রচুর যানবাহন, হাট-বাজার, শপিংমল ও পশুর হাটে লোক সমাগমের কমতি নেই। এমনকি বিভিন্ন কোচিং সেন্টার ও প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকতে দেখা গেছে।

সরেজমিনে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, বিভিন্ন মার্কেটের সামনের গেইট বন্ধ থাকলেও ভেতরে দোকান খোলা রেখে ব্যবসা করছেন অনেকে। অলিগলি ও গ্রামীণ সড়কগুলোতে যান চলাচল ছিল স্বাভাবিক।

এদিকে. সোমবার (৫ এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ ও সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী উপজেলার জয়কালী বাজার, আনোয়ারা সদর, চাতরী চৌমুহনী বাজার, বন্দর সেন্টার ও বটতলী রুস্তম হাট এলাকায় অভিযান চালিয়ে সরকারের ১৮ দফা নির্দেশনা অমান্য করায় প্১৯ প্রতিষ্ঠান ও পথচারিকে ৫৪ হাজার টাকা জরিমানা করেছেন।

আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় দফা প্রতিরোধে সরকারের নির্দেশনা অমান্য করায় উপজেলার এলাকায় অভিযান চালিয়ে ৫৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে লকডাউন মানতে প্রশাসনের কঠোর নজরদারি বাড়ানো হয়েছে।

এদিকে, চট্টগ্রামের আনোয়ারায় নতুন করে আরও ১৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৫৮ জনে। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের হার।

Din Mohammed Convention Hall

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাহিদ মুহাম্মদ সাইফুদ্দিন জানান, রোববার রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব থেকে আনোয়ারার ৪৭টি নমুনা পরীক্ষার রিপোর্ট এসেছে। এরমধ্যে ১৪টি ‘পজিটিভ’। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক ও একজন স্বাস্থ্যকর্মী রয়েছেন। আক্রান্ত অন্য ব্যক্তিরা উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাসিন্দা। উপজেলায় করোনায় আক্রান্ত মোট ৩৫৮ জনের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৯২ জন আর মারা গেছেন ৯ জন।

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm