s alam cement
আক্রান্ত
৪৫৭০৮
সুস্থ
৩৪৯৫২
মৃত্যু
৪৩৭

আনোয়ারায় নতুন ঘর পাচ্ছে ৬৫ গৃহহীন পরিবার

0

চট্টগ্রামের আনোয়ারার বরুমছড়ায় নির্মিত গৃহহীন ৬৫ পরিবার পাবে নতুন ঘর। আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে নির্মিত এসব ঘর আগামী মে মাসে গৃহহীন পরিবারকে হস্তান্তর করা হবে জানা গেছে। আশ্রয়হীন পরিবারগুলো জায়গাসহ নতুন ঘর পাবে এই আনন্দে আত্মহারা।

আনোয়ারা উপজেলার ভূমি ও গৃহহীনদের জন্য নির্মিতব্য ৬০০ ঘরের মধ্যে ৬৫টি ঘরে কাজ শেষ হয়েছে। মহামারী করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই আগামী মে মাসের মধ্যে স্থানীয় সাংসদ ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি এসব ঘর উপকার ভোগীদের হস্তান্তর করবেন বলে জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামিরুল ইসলাম।

বুধবার (৭ এপ্রিল) সকালে উপজেলার বরুমচড়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড এলাকায় গিয়ে দেখা যায়, সবুজ রঙের টিন শেডের ৬৫টি ঘরের নির্মাণকাজ শেষ হয়েছে। শ্রমিককেরা পরিষ্কার পরিচ্ছন্নতার কাজে ব্যস্ত। চলছে বিদ্যুৎ সংযোগের কাজ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, সারা দেশের মতো মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীনদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের অংশ হিসেবে উপজেলার ভূমি ও গৃহহীনদের জন্য ৬০০ ঘরের বরাদ্দ পাওয়া গেছে। এরমধ্যে বরুমচড়া ইউনিয়নে ৬৫টি ঘর নির্মাণের কাজ শেষ হয়েছে। এ প্রকল্পের আওতায় ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে ৪৩৫ বর্গফুটের প্রতিটি ঘরে দুইটি বেড রুম, রান্নাঘর, টয়লেট ও একটি বারান্দা নিয়ে ঘর ও আশপাশের জমি মিলিয়ে দুই শতক জমি দেওয়া হবে প্রত্যেক পরিবারকে। টিনশেডের ঘরে একটি পরিবার স্বাচ্ছন্দে বসবাস করতে পারবে। পর্যাক্রমে এসব ঘর উপজেলার বিভিন্ন ইউনিয়নে সরকারি খাস জমিতে তৈরি করা হবে। উপকূলের গৃহহীনরা ও বঙ্গবন্ধু টানেলের কারণে গৃহহীন হয়ে পড়া পরিবারগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে দেওয়া হবে এসব ঘর।

আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ জানান, মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার গৃহহীনদের ঘর দেওয়ার জন্য উপকারভোগী নির্বাচনের ক্ষেত্রে সঠিকভাবে যাচাই-বাছাই করে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে হস্তান্তর করা হবে। পর্যায়ক্রমে উপজেলার ৬০০ পরিবারের মাঝে ঘর বিতরণ করা হবে।

Din Mohammed Convention Hall

এ বিষয়ে আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী জানান, বঙ্গোপসাগর, শঙ্খ নদীর ভাঙ্গন ও বঙ্গবন্ধু টানেলের কারণে গৃহহীন হয়ে পড়া পরিবারগুলোকে অগ্রাধিকার দেওয়া হবে। আমাদের অভিভাবক মাননীয় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি’র প্রচেষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার থেকে ৬০০ ঘর বরাদ্দ পাওয়া গেছে। এখন গৃহহীনরা অপেক্ষায় আছেন কখন তারা স্বপ্নের ঠিকানায় উঠবেন।

এসএ

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm