আক্রান্ত
২৯৪৩
সুস্থ
২২৪
মৃত্যু
৭৫

আনোয়ারায় জমি নিয়ে বিরোধ, নিহত ১

0

চট্টগ্রামের আনোয়ারায় জমি নিয়ে বিরোধের জেরে বটতলী ইউনিয়নের মাঝরপাড়া এলাকায় দু’পক্ষের মারামারিতে আব্দুর রাজ্জাক (৬০) নামে এক ব্যক্তি নিহত হয়েছে।

সোমবার (৩০ মার্চ) রাতে এ ঘটনা ঘটে। নিহত রাজ্জাক একই এলাকার মৃত কালা মিয়ার পুত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, বটতলী মাঝরপাড়া এলাকার আবদুর রাজ্জাক ও আবদু নুর এবং তার বোন মরিয়ম বেগমের পরিবারের সাথে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিলো।

সোমবার আবদুর রাজ্জাক মাঠে কাজ করতে গেলে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হলে এক পর্যায়ে সংঘর্ষের সৃষ্টি হয়। একপক্ষের হামলায় আবদুর রাজ্জাক ও তার স্ত্রী ও সন্তান আহত হয়। স্থানীয়রা ছুটে এসে আহতদের উদ্ধার করে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে আবদুর রাজ্জাক মারা যায়।

নিহতের পরিবারের অভিযোগ, দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। এ জেরে রাস্তার ধারে একটা গর্ত করতে গেলে এ ঘটনা ঘটে।

বটতলী ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, জমি নিয়ে দুই পরিবারের মধ্যে বিরোধ চলছিল। সন্ধ্যায় আব্দুর রাজ্জাক কাজ করতে গেলে অন্য পক্ষ বাধা দেয়। এ নিয়ে তাদের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে তা মারামারিতে গড়ায়।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জমির বিরোধে এলাকায় মারামারি হলে প্রথমে আনোয়ারা উপজেলা মেডিকেল ও পরে চমেক হাসপাতালে নিয়ে গেলে একজন নিহত হয়।

ঘটনায় জড়িত থাকার অভিযোগে মরিয়ম নামে একজনকে পুলিশ আটক করেছে। নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চমেকের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন

সীমিত পরিসরে চালু করতে চান কক্সবাজারের ব্যবসায়ীরা

পর্যটন শিল্পে ধস, ৪০ হাজার শ্রমিক-কর্মচারীর মানবেতর জীবন

মোট আক্রান্ত ১২৩, রোববারই ৩৪ জন

হাটহাজারীতে করোনা রোগী শনাক্ত হল যেসব এলাকায়

ksrm