আক্রান্ত
২৫৮৮
সুস্থ
২০৫
মৃত্যু
৭২

আনিসুল-সাঈদ-আব্বাস বৈধ, বাদ পড়লেন মিন্টু-পিন্টু

Abbas-1427867916

 

আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে লড়াই করার অনুমতি পেয়েছেন আনিসুল হক, বাহাউদ্দিন বাবুল ও তাবিদ আউয়াল। আর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে লড়তে পারবেন বিএনপির নেতা মির্জা আব্বাস ও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সাঈদ খোকন।

 

বুধবার তিন সিটি করপোরেশন নির্বাচনে বৈধ প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করে নির্বাচন কমিশন (ইসি)।

 

এতে দেখা যায়, ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আনিসুল হক, জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী বাহাউদ্দিন বাবুল ও স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা আবদুল আউয়াল মিন্টুর ছেলে তাবিদ আউয়ালের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। উত্তর সিটিতে মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে বিএনপি নেতা আবদুল আউয়াল মিন্টু ও নাঈম হাসানের।

 

বুধবার বেলা ১১টায় আগারগাঁওয়ে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে অবস্থিত অস্থায়ী অফিসে ঢাকা উত্তরের রিটার্নিং অফিসার মোহাম্মদ শাহ আলম মনোনয়নপত্র যাচাই-বাছাই করে বৈধ-অবৈধ প্রার্থীদের নাম ঘোষণা করেন।

 

ঢাকা উত্তর সিটিতে মোট ২১ জন মেয়র প্রার্থীর মধ্যে ১৯ জনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়। উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে মনোনয়নপত্র যাদের বৈধ হয়েছে তারা হলেন- আওয়ামী লীগ সমর্থিত এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আনিসুল হক, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সদস্য ও যুব ইউনিয়নের সভাপতি আব্দুল্লাহ আল কাফি, জাতীয় পার্টির বাহাউদ্দিন আহমেদ বাবুল, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকি, বিকল্পধারা বাংলাদেশের মাহী বি. চৌধুরী, ববি হাজ্জাজ, প্রাক্তন সংসদ সদস্য সারাহ বেগম কবরী, বিএনপির বহিষ্কৃত নেতা চৌধুরী তানভীর আহমদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমদ সিদ্দিকী, শেখ শহীদুজ্জামান, এ ওয়াই এম কামরুল ইসলাম, কাজী মো. শহীদুল্লাহ, জাতীয় স্বাধীনতা পার্টির মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, সামছুল আলম চৌধুরী, মো. আনিসুজ্জামান খোকন, মো. জামান ভূঁইয়া, জাসদ নেতা অভিনেতা নাদের চৌধুরী, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সৈয়দ মোহাম্মদ ফজলে বারী মাসউদ, তাবিদ আউয়াল ও মোস্তফা কামাল আজাদী।

 

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টুর সমর্থনকারী মোহাম্মদ আবদুল রাজ্জাক ঢাকা উত্তর সিটি করপোরেশনের ভোটার না হওয়ায় তাকে অবৈধ ঘোষণা করা হয়েছে। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী নাঈম হাসানের ব্যাংকে ঋণখেলাপির জন্য তার মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে।

 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি নেতা মির্জা আব্বাস ও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সাঈদ খোকনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। তবে মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে আরেক বিএনপি নেতা নাসির উদ্দিন আহমেদ পিন্টুর। এ ছাড়া, বাবুল সরদার চাখারী ও রেজাউল করিম চৌধুরীর মনোনয়নপত্রও বাতিল হয়ে গেছে। নাসির উদ্দীন পিন্টু পিলখানা হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয় বলে জানান রিটার্নিং কর্মকর্তা। বাকি দুজনের মধ্যে চাখারী ঋণখেলাপি ও রেজাউল করিমের জাতীয় পরিচয়পত্রে ভুল ও আয়কর রিটার্ন দাখিল করেননি।

 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মোট ২৬ জন প্রার্থীর মধ্যে ২৩ জন বৈধতা পেয়েছেন। বাকি তিনজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

 

বুধবার সকালে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা মিহির সারওয়ার মোর্শেদ যাচাই-বাছাইয়ের এ তথ্য জানান।
ঢাকা দক্ষিণ সিটিতে যারা বৈধতা পেয়েছে তারা হচ্ছেন- আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোহাম্মদ সাঈদ খোকন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস উদ্দিন আহমেদ, বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক এস এম আসাদুজ্জামান রিপন, আবদুস সালাম, কাজী আবুল বাশার, প্রাক্তন সাংসদ গোলাম মাওলা রনি, মেস সংঘের মহাসচিব মো. আকতার উজ্জামান আয়াতুল্লা, ভাড়াটিয়া পরিষদের সভাপতি মো. বাহরানে সুলতান বাহার, মো. রিয়াজ উদ্দীন, মোহাম্মদ শফিউল্লাহ চৌধুরী, শাহীন খান, মোহাম্মদ সাইফুদ্দীন, মো. আব্দুল খালেক, অ্যাডভোকেট মোহাম্মদ আয়ুব হুসেন, দিলীপ ভদ্র, বজলুর রশিদ ফিরোজ, মো. জাহিদুর রহমান, মো. শহীদুল ইসলাম, মশিউর রহমান, এ এস এম আকরাম, মো. আব্দুর রহমান, আবু নাছের মুহাম্মদ মাসুদ হোসাইন, মো. ইমতিয়াজ আলম।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

মন্তব্য নেওয়া বন্ধ।

আরও পড়ুন
ksrm