আটদিন আগেই চবির বেতন-ভাতা পরিশোধ

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের মাস শেষ হওয়ার আটদিন আগে বেতন প্রদান করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। করোনাভাইরাস সংক্রান্ত সংকট মোকাবেলায় বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার মাস শেষ হওয়ার আটদিন আগেই বেতন-ভাতা পরিশোধের নির্দেশ দেন।

মঙ্গলবার (২৪ মার্চ) সকালেই বেতন-ভাতা পরিশোধ করা হয়।

বিশ্ববিদ্যালয় হিসাব নিয়ামক দফতর জানায়, করোনাভাইরাসের কারণে ১৮ মার্চ থেকে ৯ এপ্রিল চবির একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। পাশাপাশি ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিস কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।

সাধারণত মাসের শেষ কার্যদিবসে বেতন-ভাতা প্রদান করা হয়ে থাকে বিশ্ববিদ্যালয়ে। কিন্তু করোনাভাইরাসের কারণে দেশ সংকটকালীন মুহুর্ত পার করছে। তাই বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টদের যাতে কোনো সমস্যায় পড়েত না হয় এ জন্য বিশ্ববিদ্যালয় উপাচার্য আট দিন আগেই বেতন-ভাতা পরিশোধের নির্দেশনা দিয়েছেন।

চবি রসায়ন বিভাগে সিনিয়র এসিস্ট্যান্ট মাসুদ ফরহান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘করোনাভাইরাসের কারণে গভীর সংকটে পড়েছে দেশ। এ সংকটের মধ্যে আতংকে আছে বিশ্ববিদ্যালয়ের ৮৭২ জন ফ্যাকাল্টি সদস্য ও ২ হাজার ৪৬ জন নন একাডেমিক স্টাফও। এই পরিস্থিতিতে মাস শেষ হওয়ার আটদিন আগে বেতন-ভাতা প্রদান করা একটি সুন্দর দৃষ্টান্ত। বিশ্ববিদ্যালয় উপাচার্যসহ সংশ্লিষ্টদের প্রতি এ জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কেএম নুর আহমদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘করোনাভাইরাস সংক্রান্ত সংকটকালীন মুহুর্তে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের সুবিধার্থে আট দিন আগেই বেতন-ভাতা পরিশোধের নির্দেশ দিয়েছেন উপাচার্য মহোদয়। সে অনুযায়ী মঙ্গলবার (২৪ মার্চ) সবাই বেতন-ভাতা পেয়েছেন।’


এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন