s alam cement
আক্রান্ত
২৫৫৯৪
সুস্থ
২২৭২৭
মৃত্যু
৩২০

আজ থেকে শুরু ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো, চট্টগ্রাম নগরেই পাবে সাড়ে ৫ লাখ শিশু

1

আজ রোববার (৪ অক্টোবর) থেকে চট্টগ্রামে মোট ১৩ লাখ ২০ হাজার ৭৮৫ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো শুরু হচ্ছে। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাসের ক্যাম্পেইন চলবে ১৭ অক্টোবর পর্যন্ত। চট্টগ্রাম নগরে ভিটামিন ‘এ’ পাবে ৫ লাখ ৩৩ হাজার ৫৫২ শিশু এবং চট্টগ্রাম জেলার ১৫টি উপজেলায় এই ভিটামিন পাবে ৭ লাখ ৮৭ হাজার ২৩৩ শিশু।

চট্টগ্রামের জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, রোববার (৪ অক্টোবর) থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আওতায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

রোববার (৪ অক্টোবর) সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো শুরু হবে। চট্টগ্রাম নগরীর ৪১টি ওয়ার্ডে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত স্থায়ী ও অস্থায়ী মোট ১ হাজার ২৮৮টি ও ২০টি ভ্রাম্যমাণ কেন্দ্র থেকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

চট্টগ্রাম জেলায় ১৫টি উপজেলায় ৮৮ হাজার ৭১৩ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ৬ লাখ ৯৮ হাজার ৫২০ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। অন্যদিকে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ব্যবস্থাপনায় নগরীর ৬-১১ মাসের ৮১ হাজার ৫০০ শিশুকে নীল রঙের, ১২-৫৯ মাসের ৪ লাখ ৫২ হাজার শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

চট্টগ্রামের ১৫টি উপজেলায় ২০০টি ইউনিয়নের ৬০০টি ওয়ার্ডে, ১৫টি স্থায়ী কেন্দ্র ও ৪ হাজার ৮০০টি অস্থায়ী কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর কাজ চলবে। ইতিমধ্যে চাহিদা অনুযায়ী ৭ লাখ ২৯ হাজার ৭৭৪টি লাল রঙের এবং ৮৯ হাজার ৪০৫টি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ১৫ উপজেলায় বিতরণ করা হয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive
1 মন্তব্য
  1. বিপ্লব কান্তি মালাকার বলেছেন

    সিলেটে এ উদ্বেগ নেওয়া হবে কি?

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm