s alam cement
আক্রান্ত
৫৪৮০৭
সুস্থ
৪৬১৯১
মৃত্যু
৬৪২

আগ্রাবাদে ‘মন নিরাময়ের দোকান’ সিলগালা, দুই ল্যাব বন্ধ আনোয়ারায়

0

চট্টগ্রামে লাইসেন্স ছাড়াই অবৈধভাবে চলছিল ‘মন নিরাময় কেন্দ্র’ নামে একটি প্রতিষ্ঠান। ভুয়া এই প্রতিষ্ঠানটি মানসিক রোগীদের চিকিৎসা দিয়ে থাকে বলে দাবি করেছে। এ বিষয়ে অভিযোগ পেয়ে নগরীর আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকায় গড়ে ওঠা অবৈধ ওই প্রতিষ্ঠানটি সিলগালা করে দিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত পরিচালিত অভিযান পরিচালনা করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্রোর উপ-পরিচালক রাশেদুজ্জামান।

অভিযানকালে কথিত ওই নিরাময় কেন্দ্রে ১২ জন মানসিক রোগীর দেখা পাওয়া যায়। খবর পেয়ে এর মধ্যে তিনজনকে অভিভাবকরা এসে নিয়ে যান। অন্য নয়জনকে চট্টগ্রামের পাঁচলাইশে অবস্থিত সরকারি নিরাময় কেন্দ্রে হস্তান্তর করা হয়েছে।

এদিকে অভিযানের খবর পেয়ে তখনই গা ঢাকা দেন ‘মন নিরাময় কেন্দ্রে’র মালিক ইমরান।

আনোয়ারার দুই ক্লিনিক্যাল ল্যাব সিলগালা
এদিকে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বটতলী রুস্তমহাটে জনসেবা ডায়াগনস্টিক সেন্টার ও বারশতের কালিবাড়ির আইডিয়াল ক্লিনিক ল্যাবে বৈধ কাগজপত্র না থাকায় অভিযান চালিয়ে সিলগালা করে দিয়েছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে উপজেলার বটতলী রুস্তমহাট ও কালিবাড়ি এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও শেখ জোবায়ের আহমেদ। অভিযানে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু জাহিদ মোহাম্মদ সাইফুদ্দিন উপস্থিত ছিলেন।

Din Mohammed Convention Hall

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও শেখ জোবায়ের আহমেদ বলেন, এসব ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিককে গিয়ে দেখা যায়, প্রশিক্ষণ প্রাপ্ত নার্স ও টেকনোশিয়ান ছাড়ায় পরিচালিত হচ্ছে। তাদের সরকারি অনুমোদনও নেই। এমনকি চিকিৎসা সেবায় পর্যাপ্ত পরিবেশ না থাকা ও বৈধ কাগজপত্র না থাকায় দুটি ক্লিনিককে সিলগালা করে দেওয়া হয়। তিনি আরো বলেন, আমাদের উপস্থিতি টের পেয়ে বিভিন্ন ল্যাব গুলো তালাবদ্ধ করে পালিয়ে যায়। উপজেলায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। কেউ অবৈধভাবে ব্যবসা করতে পারবে না।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm