আগ্রাবাদে ব্যবসায়ীর পরিবারকে পেটানো হল জমি বিরোধের জেরে

1

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদের মোগলটুলী এলাকার জমি নিয়ে বিরোধের জেরে এক ব্যবসায়ী ও তার পরিবারের ওপর হামলার অভিযোগ উঠেছে। হামলায় তিনজন গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় মামলা করেছে ভুক্তভোগী পরিবার।

পুলিশ মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করেছে। তবে হামলাকারীরা তাদের উল্টো মামলার হুমকি দিচ্ছে বলে জানা গেছে।

সোমবার (১৫ আগস্ট) রাতে মোগলটুলী কমার্স কলেজ রোডে কাটা বটগাছ এলাকায় এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাতে হামলার শিকার ব্যবসায়ী মো. নূর আলী এ ঘটনায় মামলা করেন।

মামলায় সদরঘাট থানার মোগলটুলী এলাকার বাসিন্দা মো. হোসেন আলী (৫৭), তার ছেলে মো. আরমান (২০), মো. রোহান (১৯), মো. বাবু এবং মো. রোহানসহ অজ্ঞাত আটজনকে আসামি করা হয়েছে।

Yakub Group

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোমবার রাতে মোগলটুলী কমার্স কলেজ রোডের কাটা বটগাছ এলাকায় বাড়ির পাশে মো. নূর আলীকে একা পেয়ে হকিস্টিক, লোহার রড ও দেশীয় অস্ত্র দিয়ে এলোপাতাড়ি মারধর করেন আসামিরা। নূর আলীর চিৎকারে তার স্বজনরা এগিয়ে এলে তাদেরও মারধর করা হয়। এ সময় হোসেন আলীর লোহার রড়ের আঘাতে নূর আলীর ভাই হাকিম আলী গুরুতর আহত হন। আসামি মো. বাবুর হকিস্টকের আঘাতে নূর আলীর ছেলে আলী আজম চিশতির (১৮) মাথায় জখম হয়। হামলার একপর্যায়ে নূর আলীর কাছ থেকে ১০ হাজার টাকা নিয়ে নেয় আসামিরা।

জমি নিয়ে পূর্ব বিরোধের জেরে হামলা করা হয়েছে বলে জানান স্থানীয়রা।

হামলায় আহতরা এখনও চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন বলে জানান মো. নূর আলী। তিনি বলেন, ‘মামলা করার পর থেকে আমাদের মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দিচ্ছে হামলাকারীরা। আমরা নিরাপত্তা ও হামলার বিচার চাই।’

এ বিষয়ে জানতে চাইলে সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম বলেন, ‘ইতোমধ্যে মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করেছি। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm