আগ্রাবাদে বৈদ্যুতিক তারে হেলে পড়ল কদম গাছ, শঙ্কায় স্থানীয়রা

0

চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ বহুতল সরকারি কলোনী প্রবেশ পথের প্রধান সড়কে হেলে পড়েছে একটি কদম গাছ। এতে ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন, পথচারী ও শিক্ষার্থীরা। দ্রুত গাছটি কেটে না ফেললে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছে স্থানীয়রা।

জানা গেছে সরকারি কলোনীতে প্রবেশ পথের প্রধান সড়কে গাছটির গোড়ার মাটি সরে ই-১, ই-৩ ভবন ও কলোনীর চলাচলের প্রধান সড়কের দিকে গাছটি হেলে পড়েছে। হেলে পড়া গাছটির পাশ দিয়ে চলে বৈদ্যুতিক তারও।

কলোনীতে বসবাসকারীরা বলছেন, টানা বৃষ্টির কারণে মাটি আলগা হয়ে যাওয়ায় গাছটি হেলে পড়েছে। বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে পড়লেও অপসারণের কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

এ বিষয়ে আগ্রাবাদ সরকারী কলোনীর এলোটি, কবি ও লেখক নুরুল মুহাম্মদ কাদের চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘গাছটি যেকোনো মুহুর্তে উপড়ে পড়ে প্রাণহানির আশঙ্কা রয়েছে। ঝড়ের কবলে পড়ে যেকোনো সময় গাছটি উপড়ে পড়ে বড় দুর্ঘটনা ঘটতে পারে। কলোনী এসোসিয়েশনের পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ, বনবিভাগ, গণপূর্ত ও আবাসন পরিদপ্তর বরাবর চিঠি দেওয়া হলেও গাছটি কাটা হচ্ছে না। এ সড়ক দিয়ে কলকাকলি উচ্চবিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়ের শতশত শিক্ষার্থীর চলাচল করে। তাছাড়া কলোনীতে বসবসরত শিশুরাও সেখানে খেলা খেলাধুলা করে।’

এ বিষয়ে বিদ্যুৎ বিভাগ আগ্রাবাদ জোনের সহকারী প্রকৌশলী রোকনুজ্জামান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আমরা গত সাপ্তাহে সরকারি কলোনির ভিতরে গাছ ছাটাই করছি। অতিবৃষ্টির কারণে হয়তো কদম গাছটি হেলে গেছে। আমরা ব্যবস্থা গ্রহন করবো।’

Yakub Group

টিবি/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm