আগুনে পুড়ে ছাই পটিয়ার ১৪ বসত ঘর, কোটি টাকার ক্ষয়ক্ষতি

0

চট্টগ্রামের পটিয়ার হাবিলাসদ্বীপ ইউনিয়নের উত্তর হুলাইন গ্রামের শফিক চেয়ারম্যানের বাড়ির ১৪টি বসত ঘর আগুনে পুড়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সোমবার (১৮ জুলাই) রাত ১২টার দিকে স্থানীয় আবু বক্করের রান্না ঘরের গ্যাসের চুলা থেকে এ অগ্নিকাণ্ডের সুত্রপাত হয়।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকেরা হলেন, মাহমুদুল হক, আবু বক্কর, আবদুল খালেক, আবুল মনসুর, আবদুস সাত্তার, হারুন, মুছা, জমির হোসেন, ইলিয়াস, আলমগীর, শাহজাহান, আয়েশা খাতুন ও আবদুল মালেক। ক্ষতিগ্রস্তরা বর্তমানে খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক আবদুর মালেক ও আলমগীর জানান, আগুনে নগদ টাকা পয়সা, গরু-ছাগল, হাস মুরগী, স্বর্ণালংকার, মূল্যবান কাগজপত্রসহ সবকিছু পুড়ে গেছে তাদের।

পটিয়া ফায়ার স্টেশনের স্টেশন অফিসার সাঈদুল ইসলাম জানান, খবর পেয়ে পটিয়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দেড়ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে বসতঘরগুলো টিনশেড আর ঘনবসতি হওয়ার আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

Yakub Group

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল মামুন বলেন, ‘ক্ষতিগ্রস্তদের সব ধরনের সহযোগিতা করা হবে। মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ টাকা, খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকেও সবধরনের সহায়তা করা হবে।’

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm