আগুনের পর সিএনজিতে এবার দুর্বৃত্তের ঢিল, রাঙামাটিতে অটোরিকশা চলবে না রোববার থেকে

আসামবস্তি-কাপ্তাই সড়কে সিএনজিচালিত অটোরিকশায় আগুনের ঘটনার পর এবার রাঙামাটি শহরের রাঙাপানি এলাকায় একটি অটোরিকশায় ঢিল ছুড়েছে দুর্বৃত্ত।

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে রাঙাপানি এলাকায় অবস্থিত গ্যাসপাম্পের পাশে এই ঘটনা ঘটে। এ ঘটনায় অটোরিকশা চালক আবুল হোসেন আহত হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

এ ঘটনার প্রতিবাদে রোববার (১৮ সেপ্টেম্বর) সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে চালকরা।

রাঙামাটি জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু জানান, শনিবার রাত ১০টার কিছু পর রাঙাপানি সড়ক দিয়ে সিএনজি নিয়ে যাচ্ছিলেন সংগঠনটির কার্যনিবাহী কমিটির সদস্য আবুল হোসেন। তখন এলপিজি গ্যাসপাম্পের পাশেই তার গাড়িতে বড় আকারের ঢিল ছোঁড়া হয়। তখন চালক পায়ে আঘাত পান এবং গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এতে চালক পালিয়ে বাঁচে।

এ কারণে আগামীকাল সকাল থেকে রাঙামাটি শহরে সিএনজি অটোরিকশা চলাচল বন্ধ রাখার ঘোষণা দেন সংগঠনটির এই নেতা।

Yakub Group

রাঙামাটির কোতোয়ালী থানার ওসি কবির হোসেন জানান, ‘ঘটনাস্থলে আছি, লোকজনের সঙ্গে কথা বলছি।’

এর আগে শুক্রবার সকালে সদর উপজেলার জীবতলী ইউনিয়নের আগরবাগান এলাকায় একটি সিএনজিচালিত অটোরিকশা পুড়ে দেয় সন্ত্রাসীরা। চালকদের অভিযোগ, ‘বাৎসরিক চাঁদা’ না দেওয়ায় নাম্বারবিহীন ‘অনটেস্ট’ অটোরিকশাটি পুড়িয়ে দেয়া হয়।

এ ঘটনার প্রতিবাদে শুক্রবার বিকালে পৌরসভা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে জেলা শহরের প্রাণকেন্দ্র বনরূপার সিএনজিঅটোরিকশা স্টেশনে সমাবেশে মিলিত হয়। এ সময় সমাবেশ থেকে সকল অটোরিকশা শ্রমিকদের নিরাপত্তা প্রদান, সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক শাস্তি এবং গাড়ি পুড়িয়ে দেওয়ার ক্ষতিগ্রস্ত শ্রমিককে ক্ষতিপূরণের জন্য ৩ দফা দাবি জানিয়ে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেয় শ্রমিক ইউনিয়ন।

আল্টিমেটামের ৪৮ ঘন্টার মধ্যেই এবার অটোরিকশা ঢিল ছুঁড়ে হামলা করা হল।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm