আগরতলায় বাংলাদেশী শিল্পীদের চিত্রপ্রদর্শনী

চট্টগ্রাম চারুশিল্পী সম্মিলনের আয়োজন

0

চট্টগ্রামে চারুকলার প্রাতিষ্ঠানিক শিক্ষার পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে চট্টগ্রাম চারুশিল্পী সম্মিলনের উদ্যোগে ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলায় আয়োজন করা হচ্ছে তিনদিনব্যাপী চিত্রপ্রদর্শনী।

বাংলাদেশের ডায়মন্ড সিমেন্টের পৃষ্ঠপোষকতায় ২২ থেকে ২৪ সেপ্টেম্বর আগরতলার নজরুল কলাক্ষেত্রে আয়োজিত প্রদর্শনীতে বাংলাদেশের শিল্পভুবনে প্রতিনিধিত্বকারী ৪২জন শিল্পী তাদের চিত্রকর্ম নিয়ে অংশ নিচ্ছেন ।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম নগরীর একটি রেস্তোরায় আয়োজিত প্রস্তুতি সভায় এ তথ্য জানান চট্টগ্রাম চারুশিল্পী সম্মিলনের সভাপতি শিল্পী আহমেদ নেওয়াজ। এ সময় অধ্যাপক কেএমএ কাইয়ুুম , অধ্যাপক ড. মাসুদ মাহমুদ, অধ্যাপক নাসিমা মাসুদ, চট্টগ্রাম সদস্য সচিব সুব্রত বড়ুয়া রনি এবং সদস্য মো. ইউনুস, আনোয়ার হোসেন পিন্টু, বিজন মজুমদার, অজয় সেনগুপ্ত, লক্ষী ধর, ড. জেসমিন আকতার উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, পঞ্চাশের আনন্দযজ্ঞে চট্টগ্রাম চারুশিল্পী সম্মিলন শিল্পের বিভিন্ন মাধ্যম নিয়ে বছরব্যাপী অনুষ্ঠান কর্মসূূচির অংশ হিসেবে এই চিত্রপ্রদর্শনী আয়োজন। প্রদর্শনীতে সহযোগিতা করছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইন্সটিটিউট এবং চট্টগ্রাম চারুশিল্পী পর্ষদ, ঢাকা।

২২ সেপ্টেম্বর বিকেল ৪ টায় প্রদর্শনীর উদ্বোধন করবেন ত্রিপুরার সমাজকল্যাণ মন্ত্রী শান্তনা চাকমা এবং ২৪ সেপ্টেম্বর সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ত্রিপুরার উপ-মুখ্যমন্ত্রী যিষ্ণু দেব বর্মন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন