s alam cement
আক্রান্ত
১০২১১০
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩১৩

আকরাম ও নাছির বিনা ভোটে বিসিবি পরিচালক হয়েই গেলেন

0

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনে পরিচালক পদে ২৩ জনের মধ্যে ৭ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক হচ্ছেন। এর মধ্যে দুজনই চট্টগ্রামের। এই সাতটি পদে একজন করেই মনোনয়নপত্র নিয়েছেন। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় তারা বিনা ব্যালটে নির্বাচিত হচ্ছেন।

কোনো প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই পরিচালক হচ্ছেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে আকরাম খান এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা থেকে আ জ ম নাছির উদ্দিন। এর মধ্যে আকরাম খান জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং আ জ ম নাছির চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক হচ্ছেন সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে শফিউল আলম চৌধুরী নাদেল, খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে শেখ সোহেল, যশোর জেলা ক্রীড়া সংস্থা থেকে কাজী ইনাম আহমেদ, বরিশাল বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে আলমগীর খান ও রংপুর বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে আনোয়ারুল ইসলাম।

আগামী ৬ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন। এতে মনোনয়নপত্র দাখিল করা হবে ২৭ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাই ও তালিকা প্রকাশ হবে ২৮ সেপ্টেম্বর। আপিল গ্রহণ ও শুনানি ২৯ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৩০ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১২টার মধ্যে। ভোট গ্রহণ চলবে ৬ অক্টোবর সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। চূড়ান্ত ফলাফল প্রকাশ হবে ৭ অক্টোবর বিকেল ৩টায়।

এবারের বিসিবি পরিচালক পদের তিন ক্যাটাগরিতে সবমিলিয়ে ২৩টি পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হবে। যেখানে পরিচালক ক্যাটাগরি ১, ক্যাটাগরি ২, ক্যাটাগরি ৩ যথাক্রমে পদের সংখ্যা ১০টি, ১২টি এবং ১টি।

এতে ঢাকা বিভাগের দুটি পদের বিপরীতে প্রার্থী হয়েছেন নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ ও মাদারীপুর ক্রীড়া জেলা ক্রীড়া সংস্থা থেকে যথাক্রমে তানভীর আহমেদ টিটু, নাঈমুর রহমান দুর্জয়, সৈয়দ আশফাকুল ইসলাম ও মো.খালিদ হোসেন।

রাজশাহী বিভাগ থেকে একটি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন খালেদ মাসুদ পাইলট ও মো.সাইফুল আলম স্বপন চৌধুরী।

ঢাকা মেট্রোপলিটনে ক্লাব প্রতিনিধি হয়েছেন ১৭ জন। তারা হলেন- আবাহনী থেকে নাজমুল হাসান পাপন, গাজী গ্রুপ থেকে গাজী গোলাম মুর্তজা, শেখ জামাল থেকে নজিব আহমেদ, মোহামেডান থেকে মাসুদুজ্জামান, শাইনপুকুর থেকে ওবেদ রশীদ নিজাম, ওল্ড ডিওএইচএস থেকে সাইফুল ইসলাম ভুঁইয়া, কাকরাইল বয়েজ ক্লাব থেকে সালাহউদ্দিন চৌধুরী, শেখ জামাল থেকে ইসমাইল হায়দার চৌধুরী মল্লিক, আজাদ স্পোর্টিং থেকে মো.এনায়েত হোসেন, সূর্যতরুণ ক্লাব থেকে ফাহিম সিনহা, ফেয়ার ফাইটার্স থেকে ইফতেখার রহমান, ঢাকা এসেটস থেকে মনজুর কাদের, মিরপুর বয়েজ থেকে মোহাম্মদ আব্দুর রহমান, আম্বার স্পোর্টিং থকে শওকত আজিজ রাসেল, গাজী টায়ার্স থেকে রফিকুল ইসলাম ও আসিফ শিফা ক্রিকেট একাডেমি থেকে মনজুর আলম মঞ্জু।

সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজনের সঙ্গে বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান (বিকেএসপি) থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন নাজমুল আবেদিন ফাহিম।

জাতীয় ক্রীড়া পরিষদ থেকে ইতোমধ্যে আহমেদ সাজ্জাদুল আলম ববি ও জালাল ইউনুস নির্বাচিত হয়েছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm