আকবরশাহে চুরি হওয়া সিএনজি রাউজানে উদ্ধার, ২ চোর গ্রেপ্তার

সিএনজিচালিত অটোরিকশা রেখে দুপুরের খাবার খেতে বাসায় যান চালক সৈয়দ হোসেন। ঘণ্টাখানেক পর খেয়ে এসে দেখেন অটোরিকশা নেই। চুরির ঘটনা জানালে চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানায় মামলা করেন গাড়ির মালিক। এরপর ১০ ঘণ্টা অভিযান চালিয়ে চট্টগ্রামের রাউজান থেকে সিএনজি অটোরিকশা উদ্ধার করে পুলিশ। এ সময় দুই চোরকে সিএনজির মাস্টার চাবিসহ গ্রেপ্তার করা হয়।

বুধবার (১৪ সেপ্টেম্বর) রাত সোয়া ২টার দিকে রাউজানের রমজান আলীর হাট চৌরাস্তা মোড় থেকে গাড়িটি উদ্ধার করে আকবরশাহ থানা পুলিশ।

গ্রেপ্তার দুই চোর হলেন নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার সেজনা দীঘি এলাকার আব্দুল খালেকের ছেলে মো. রুবেল (৩০) ও কুমিল্লা জেলার মনোহরগঞ্জ থানা এলাকার মৃত ওয়াহেদ আলীর ছেলে মো. রমজান আলী (৩৫)।

আকবরশাহ থানা সূত্রে জানা গেছে, চুরি হওয়া সিএনজি অটোরিকশা ১০ ঘণ্টার অভিযানে বুধবার রাত সোয়া ২টার দিকে রাউজান থেকে উদ্ধার করা হয়। এ সময় দুই চোরকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে সিএনজি অটোরিকশার চারটি মাস্টার চাবি উদ্ধার করা হয়।

গ্রেপ্তার আসামিরা দীর্ঘদিন চট্টগ্রাম জেলা ও নগরীর সিএনজি অটোরিকশা চুরির সঙ্গে জড়িত। তাদের কাছ থেকে উদ্ধার করা মাস্টার চাবি দিয়ে যেকোনো সিএনজি অটোরিকশা চালু করা যায়। তাদের প্রত্যেকের নামে বিভিন্ন থানায় চারটি করে মামলা রয়েছে।

Yakub Group

আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়ালী উদ্দিন আকবর বলেন, ‘সিএনজি অটোরিকশা চালক দুপুরের খাবার খেতে পাশের আকবরশাহর শহীদ লেনের বাসায় যান। প্রায় ১ ঘণ্টা পর ফিরে এসে গাড়ি না পেয়ে তিনি মালিককে জানান। এরপর মালিক অজ্ঞাত চোরদের বিরুদ্ধে আকবরশাহ থানার মামলা করেন। পরে আকবরশাহ থানা পুলিশের একটি টিম বিভিন্ন তথ্য বিশ্লেষণ টানা ১০ ঘণ্টা অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারদের আদালতে পাঠানো হয়েছে।’

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm