আওয়ামী লীগের চমক চট্টগ্রামের ওয়াসিকা, স্বপদে আমিন-দীপঙ্কর

0

বাংলাদেশ আওয়ামী লীগের দ্বিতীয় দফায় ঘোষিত কেন্দ্রীয় কমিটিতে চমক হিসেবে অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে ওয়াসিকা আয়েশা খানকে। তিনি প্রয়াত আওয়ামী লীগ নেতা আতাউর রহমান কায়সারের কন্যা ও মহিলা আওয়ামী লীগেরও ভাইস প্রেসিডেন্ট। আনোয়ারার এই সন্তান টানা দ্বিতীয়বারের মতো নারী সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাত সোয়া ৯টার পর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কমিটিতে নতুন করে স্থান পাওয়া এসব কেন্দ্রীয় নেতার নাম ঘোষণা করেন। ঘোষিত কমিটিতে স্বপদেই বহাল রাখা হয়েছে উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক সাতকানিয়ার আমিনুল ইসলাম আমিন ও সদস্য রাঙ্গামাটির সাংসদ দীপঙ্কর তালুকদারকে।

এরআগে আওয়ামী লীগের সম্মেলনের দিনই প্রেসিডিয়াম সদস্য হিসেবে মিরসরাইয়ের সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে স্বপদে বহাল রাখা হয়। পাশাপাশি প্রচার সম্পাদক থেকে পদোন্নতি দিয়ে যুগ্ম সম্পাদকের দায়িত্ব দেওয়া রাঙ্গুনিয়ার সাংসদ ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে। একইভাবে পদোন্নতি দিয়ে উপ দপ্তর সম্পাদক থেকে দপ্তর সম্পাদক করা হয়েছে লোহাগড়ার সন্তান ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে। তবে আগের কমিটিতে চমক হিসেবে সাংগঠনিক সম্পাদকের পদ পাওয়া শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বাদ পড়েন।

দলের শূন্য তিন সাংগঠনিক সম্পাদক পদের মধ্যে দুটি পদে অ্যাডভোকেট আফজাল হোসেন ও শফিউল আলম নাদেলের নাম ঘোষণা করা হয়েছে। তথ্য গবেষণা সম্পাদকের দায়িত্ব পেয়েছেন ড. সেলিম মাহমুদ এবং শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন হাবিবুর রহমান সিরাজ। তবে এখনও দলের কোষাধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়নি কাউকে।

এছাড়া আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য হিসেবে মনোনীত হয়েছেন আবুল হাসনাত আব্দুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, খ ম জাহাঙ্গীর, নুরুল ইসলাম ঠান্ডু, বদরুদ্দিন কামরান, দীপংকর তালুকদার, অ্যাডভোকেট আমিনুল আলম মিলন, আখতার জাহান, ডা. মুশফিক, অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওসার, মেরিনা জামান কবিতা, পারভেজ জামান, হুসনে আরা লুৎফা ডালিয়া, অ্যাডভোকেট সফুরা খাতুন, অ্যডাভোকেট সানজিদা খানম, আনোয়ার হোসেন, হাসান আনিসুর রহমান, শাহাবুদ্দিন ফরাজি, ইকবাল হোসেন অপু, গোলাম রব্বানী চিনু, মারুফা আক্তার পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেং ও ঝর্ণা।

আওয়ামী লীগের কাউন্সিলে ৮১ সদস্যের কমিটির ৪২ জনের নাম ঘোষণা করা হয়। সে হিসাবে ৩৯ জনের নাম ঘোষণা বাকি ছিল। বৃহস্পতিবার এই ৩৯ জনের নাম ঘোষণার কথা থাকলেও ৩২ জনের নাম ঘোষণা করেছেন ওবায়দুল কাদের। এখনো দলের কোষাধ্যক্ষ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, ধর্ম সম্পাদক, একজন সাংগঠনিক সম্পাদক এবং তিন জন কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্যের নাম ঘোষণা বাকি আছে।

এডি/এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন