আওয়ামী লীগের উপকমিটিতে ব্যারিস্টার সওগাতুল আনোয়ার

বাংলাদেশ আওয়ামী লীগের আইনবিষয়ক উপ-কমিটির সদস্য মনোনীত হয়েছেন ব্যারিস্টার সওগাতুল আনোয়ার খান। এর আগে তিনি যুক্তরাজ্য আওয়ামী আইনজীবী পরিষদের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও পতেঙ্গা থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপালন করেছেন।

গত ২৭ ডিসেম্বর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাক্ষরিত উপকমিটির তালিকায় সদস্য পদ পান সওগাতুল আনোয়ার।

ব্যারিস্টার সওগাতুল আনোয়ার খান ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। তৎকালীন জামায়াত-বিএনপির দুর্গখ্যাত বন্দর-পতেঙ্গায় ছাত্রলীগের গুটিকয়েক সদস্যদের সু-সংগঠিত করে রাজনৈতিক নেতৃত্ব দিয়ে গেছেন।
তিনি সিএসএম কলোনির সাধারণ সম্পাদক, পরবর্তীতে উত্তর পতেঙ্গা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করতে গিয়ে সমগ্র পতেঙ্গা, বন্দর ও হালিশহরকে তিনি ছাত্রলীগের ঘাঁটি হিসেবে রূপান্তর করেন। ১৯৯৫-৯৬ সেশনে চট্টগ্রাম বঙ্গবন্ধু ল’টেম্পল ছাত্র সংসদের জিএস নির্বাচিত হন। বন্দর-পতেঙ্গা-হালিশহরের আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ এলাকার সর্বস্তরের জনগণ সাথে নিয়ে দলের নির্দেশ পালন করে গেছেন।

তিনি বাংলাদেশ আওয়ামী লীগের একজন ত্যাগী নেতা এবং দলের দুঃসময়ে যারা নিবেদিত প্রাণ ছিলেন তাদের মধ্যে সওগাতুল আনোয়ার অন্যতম ছিলেন বলে জানা গেছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!