আইসিএবি চট্টগ্রাম অঞ্চলের চাটার্ড একাউন্টেন্সির ওপর সেমিনার

0

ইনস্টিটিউ অব চার্টার্ড একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) চট্টগ্রাম অঞ্চল উদ্যোগে চট্টগ্রাম সরকারি কমার্স কলেজে ‘চাটার্ড একাউন্টেসি’ ড্রিম ক্যারিয়ার প্যাথ ফর এটেইনিং বিজনেস লিডারশিপ শীর্ষক মোটিভেশনাল প্রোগ্রাম সম্প্রতি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ। বিশেষ অতিথি ছিলেন আইসিএবি এর কাউন্সিল মেম্বার সিদ্ধার্থ বড়ুয়া। সভাপতিত্ব করেন চট্টগ্রাম সরকারি কর্মাস কলেজের অধ্যক্ষ প্রফেসর সাগর কান্তি দে।

অনুষ্ঠানে আইসিএবি-চট্টগ্রাম অঞ্চলের মেম্বারগণ, সরকারি কর্মাস কলেজের বিভাগীয় প্রধানগণ, বিভিন্ন গণমাধ্যম ও গণ্যমান্য ব্যক্তিবর্গসহ প্রায় ৪৫০ জন ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. সেলিম বলেন, ‘বর্তমান সময়ে চাটার্ড একাউন্টেসির পেশা জাতীয় এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে বেশ সমাদৃত ও প্রশংসিত। তিনি ছাত্র-ছাত্রীদের এ পেশায় নিজের ক্যারিয়ার গঠনের জন্য বিভিন্ন যুক্তিসহ উদাত্ত আহ্বান জানান।

ড. সেলিম আরো বলেন, শিক্ষা মানুষের মধ্যে জ্ঞান, আলো, দক্ষতা, সক্ষমতা, সৃজনশীলতা, দূরদৃষ্টি, উৎকর্ষতা, কৌশলী, এবং নানাবিধ কর্মকৌশলতা ও যোগ্যতা আনায়ন করে যেটি দ্বারা সারা দুনিয়ার টেকশই উন্নয়নে অবদান রাখা সম্ভব। তিনি ক্যারিয়ার উন্নয়নে প্রভাব বিস্তারকারী তত্ত্ব উপাদানসমূহ এবং ব্যবসা শিক্ষার সাথে এগুলোর সম্পর্ক নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন