আক্রান্ত
২৫৮৮
সুস্থ
২০৫
মৃত্যু
৭২

‘আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে নগ্ন খেলায় নামলে নির্বাচন বর্জন করবে বিএনপি’

image_105816

সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আ্যডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, সিটি নির্বাচন নিয়ে ৫জানুয়ারীর মতো আইনশৃঙ্খলা বাহিনী  দিয়ে সরকার নগ্ন খেলায় নামলে নির্বাচন বর্জন করতে বিএনপি বাধ্য হবে।এ নির্বাচন আওয়ামীলীগ সরকারের জন্য পরীক্ষা।এর আগে যতগুলো নির্বাচন হয়েছে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে প্রহসনের নির্বাচন করিয়েছে। গত ১ এপ্রিল সন্ধ্যায় একান্ত স্বাক্ষাতকারে তিনি এই প্রতিবেদককে এসব কথা জানান।

খন্দকার মাহবুব বলেন,শত নাগরিক কমিটি ৮ দফা দিয়েছে । তা তো মানছেই না বরং আচরণ বিধি ভঙ্গ করছে, পুলিশ দ্বারা অত্যাচার চালাচ্ছে বাড়ি বাড়ি ঢুকে নির্যাত চালাচ্ছে, ঢালাওভাবে মামলা দিয়ে গ্রেফতার চালাচ্ছে প্রার্থী ও দলীয় কর্মীদের।

এখন যে সিটি নির্বাচন দেযা হয়েছে তার কোন প্রয়োজন ছিলনা। শুধুমাত্র বিএনপির যে বৃহত্তর আন্দোলন চলছে। যা ছিল জনগনের অংশগ্রহন মূলক। ভোটারদেও ভোট দেয়ার স্বাধীনতার আন্দোলন। আন্দোলন দমানোর কৌশল হিসেবেই বিএনপিকে অসুবিধায় ফেলার জন্যই এ নির্বাচনের উদ্যোগ নেয়া হয়েছে। আওয়ামীলীগ মনে করেছিল হাজার হাজার নেতা জেলে রয়েছে পলাতক রয়েছ্ ে। নির্বাচন দিলে বিএনপি অংশগ্রহন করবে না। এখন সরকার বেকায়দায় পড়েছে। সরকার নিজেই বিব্রত। এমনও হতে পারে কোন কিছুর অজুহাত দিয়ে নির্বাচন বন্ধ করে দিতে পারে। পূর্বমুর্তি নিয়ে আবার নগ্ন খেলায় নামলে বিএনপির নীতি নির্ধারকরা বাধ্য হবেন নির্বাচন বয়কট করতে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

মন্তব্য নেওয়া বন্ধ।

আরও পড়ুন
ksrm