s alam cement
আক্রান্ত
১০২৪১৫
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩৩১

আইআইইউসি চতুর্থ শিল্পবিপ্লবের কর্মী তৈরির কারখানা— বললেন রিজিয়া রেজা চৌধুরী

এমবিএ এবং এমবিএম স্প্রিং ও সামার সেশনের ওরিয়েন্টেশন

0

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) চতুর্থ শিল্প বিপ্লবের যোগ্য কর্মী তৈরির সমৃদ্ধ কারখানা বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য রিজিয়া রেজা চৌধুরী।

বুধবার (২৪ নভেম্বর) রাতে আইআইইউসির এমবিএ এবং এমবিএমর স্প্রিং ও সামার সেশনের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে এ মন্তব্য করেন তিনি। চট্টগ্রামের হোটেল আগ্রাবাদে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় রিজিয়া রেজা চৌধুরী বলেন, ‘১৭৮৪ সালে বাষ্পীয় ইঞ্জিন আবিষ্কারের মাধ্যমে প্রথম শিল্পবিপ্লব ঘটেছিল পৃথিবীতে। এরপর ১৮৭০ সালে বিদ্যুৎ ও ১৯৬৯ সালে ইন্টারনেটের আবিষ্কার হয়। এই তিন আবিস্কার শিল্পবিপ্লবের গতি অনেক বাড়িয়ে দেয়। বর্তমান ডিজিটাল প্রযুক্তি অর্থাৎ চতুর্থ শিল্পবিপ্লব আগের এই বিপ্লবগুলোকে অনেক গুণ ছাড়িয়ে যেতে পারে। বাংলাদেশে ডিজিটাল বিপ্লব সাধন করেছেন বঙ্গবন্ধুর দৌহিত্র ও মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তাঁর নেতৃত্বেই আজ আমাদের এই দেশ চতুর্থ শিল্প বিপ্লবের মাইলফলক স্পর্শ করেছে।’

অনুষ্ঠানে আজিম গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ফারহান এম. আজিমকে উদ্যোক্তা সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠানে আজিম গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ফারহান এম. আজিমকে উদ্যোক্তা সম্মাননা প্রদান করা হয়।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু যে স্বপ্ন বুকে লালন করেছেন, সেই স্বপ্ন আজ বাস্তবে রূপ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের এমবিএ ও এমবিএম প্রোগ্রামের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর স্বপ্নের স্বনির্ভর বাংলাদেশ গড়ার একটি প্লাটফর্মে এসেছে। আইআইইউসিতে ভর্তি হয়ে এখন থেকে শিক্ষার্থীরা একাডেমিক একসিলেন্সি অর্জনের পাশাপাশি মহান মুক্তিযুদ্ধ, দেশপ্রেম ও নৈতিকতার সমন্বয়ে যোগ্য মানুষ হিসেবে নিজে তৈরি করতে সক্ষম হবে।’

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির, বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স কমিটির চেয়ারম্যান ও বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ শফিউর রহমান, এমবিএ ও এমবিএম প্রোগ্রাম কো-অর্ডিনেটর ড. আব্দুল্লাহিল মামুন প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজনেস এডমিনিস্ট্রেশন বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ এমদাদ হোসাইন।

অনুষ্ঠানে আজিম গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ফারহান এম. আজিমকে উদ্যোক্তা সম্মাননা প্রদান করা হয়।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm