আইআইইউসি ও ইউনিভার্সিটি অব ওয়াশিংটনের সমঝোতা স্মারক স্বাক্ষরিত

0

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) ও ইউনিভার্সিটি অব ওয়াশিংটনের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) বিকেলে আইআইইউসি কুমিরা ক্যাম্পাসে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

এ চুক্তির আলোকে দুই বিশ্ববিদ্যালয়ে পারস্পারিক সহযোগিতার মাধ্যমে জ্ঞান সৃষ্টি ও গবেষণার নতুন দ্বার উন্মোচিত হয়।

এর আগে আইকিউএসি’র উদ্যোগে ক্যাম্পাসে একটি সেমিনার অনুষ্ঠিত হয়। এই সেমিনারে শিক্ষার্থীদের উচ্চশিক্ষার জন্য দিকনির্দেশনা বিষয়ক আলোচনার পাশাপাশি ইউনিভার্সিটি অব ওয়াশিংটনে উচ্চশিক্ষার জন্য আবেদন প্রক্রিয়া, বর্তমান বৈশ্বিক সংকটে বাংলাদেশের জলবায়ু-সহনশীল, জ্বালানি-সাশ্রয়ী এবং ডিকার্বনাইজড চাল উৎপাদন ব্যবস্থা নিয়ে আলোচনা রাখেন বক্তারা। এছাড়াও ইউনিভার্সিটি অব ওয়াশিংটন ও আইআইইউসির যৌথ উদ্যোগে ম্যাজিক সায়েন্স বাস প্রজেক্ট শুরুর ব্যাপারে আলোচনা করা হয়।

এই সেমিনার আয়োজনে সহযোগিতা করে আইআইইউসি ডাটা সায়েন্স রিসার্চ গ্রুপ ও আইইইই স্টুডেন্ট ব্রাঞ্চ।

সেমিনার ও সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন আইআইইউসির বোর্ড অব ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী এমপি, সভাপতিত্ব করেন আইআইইউসি’র উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, বিশেষ অতিথি ছিলেন আইআইইউসির উপ উপাচার্য প্রফেসর ড. মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির, আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মুহাম্মদ, ইউনিভার্সিটি অব ওয়াশিংটনের সিভিল ও এনভাইরনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. ফয়সাল হোসাইন, আইআইইউসি’র আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মো. দেলোয়ার হোসাইন, সাইন্স এবং ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. মোহাম্মদ আক্তার সাইদ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ.এম আখতারুজ্জামান কায়সারসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক এবং কমর্কতাগণ।

Yakub Group

অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন আইআইইউসির ট্রান্সপোর্ট ডিভিশনের চেয়ারম্যান প্রফেসর ড. মো. মাহিউদ্দিন, একাউন্টস এবং ফাইনেন্স ডিভিশনের ভারপ্রাপ্ত ডিরেক্টর প্রফেসর আফজাল আহমেদ এবং সদস্য সচিব ছিলেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ও আইআইইউসির কোলাবরেশন ও প্লেসমেন্ট সেন্টারের পরিচালক ড. শহিদুল ইসলাম খান নাঈম।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm