s alam cement
আক্রান্ত
১০২৩১৪
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩২৮

আইআইইউসি’র স্প্রিং সেমিস্টারের ভর্তি পরীক্ষা শুরু

0

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এখন সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী।

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) স্প্রিং সেমিস্টারের ভর্তি পরীক্ষা পরিদর্শনে এলে তিনি এ মন্তব্য করেন। দুইদিন ব্যাপী এ ভর্তি পরীক্ষার শনিবার (২০ নভেম্বর) প্রথম দফা ভর্তি অনুষ্ঠিত হয়েছে।

এ সময় প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী@ বলেন, ‘আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের শিক্ষার সুষ্ঠু পরিবেশ দেখে এই বিশ্ববিদ্যালয়ের অভিভাবকরা তাদের সন্তানদের পড়াতে বেশ আগ্রহী। একটি স্বচ্ছ ও সুন্দর ভর্তি পরীক্ষার মাধ্যমে মেধাবী ও যোগ্যদের এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানো হয়।’

তিনি বলেন, ‘বিজ্ঞান, বাণিজ্য, আইন, ইসলামিক স্টাডিজভিত্তিক মোট ১৪টি বিভাগ এই বিশ্ববিদ্যালয়ে রয়েছে। যেগুলো বেশ সমৃদ্ধ। বিজ্ঞানভিত্তিক বিভাগের ল্যাবগুলো আন্তর্জাতিক মানের। নৈসর্গিক সৌন্দর্যের এ ক্যাম্পাসটি দীর্ঘদিন নানা জটিলতায় আক্রান্ত ছিল। বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার পর থেকে এই বিশ্ববিদ্যালয়ের সকল জটিলতা নিরসনের উদ্যোগ নিয়েছি। এখন এই বিশ্ববিদ্যালয়ের সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে।’

ক্যাম্পাস পরিদর্শনের সময় তাঁর সঙ্গে আরও ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, বোর্ড অব ট্রাস্টিজের সদস্য রিজিয়া রেজা চৌধুরী, কাজী দ্বীন মোহাম্মদ, উপ উপাচার্য প্রফেসর ড. মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির, রেজিস্ট্রার মোহাম্মদ শফিউর রহমান, ইনস্টিটিউট অব মডার্ন ল্যাঙ্গুয়েজের (আইএমএল) পরিচালক ও ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের সহযোগী অধ্যাপক মুহাম্মদ ইফতেখার উদ্দিন প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এফেয়ার্স ডিভিশনের পরিচালক ড. মর্তুজা আহমেদ জানান, আইআইইউসি’র ছয়টি ফ্যাকাল্টির অধীনে ১৪টি বিভাগ রয়েছে। শনিবার প্রথম দফায় ৮টি বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১ হাজার ১০০ শিক্ষার্থী অংশ নেয়।

প্রথম দফা ভর্তি পরীক্ষায় কম্পিউটার এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইলেক্ট্রিকেল এন্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইলেক্ট্রিক্যাল এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগ, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইংলিশ ল্যাঙ্গুয়েজ এন্ড লিটারেচার বিভাগ এরাবিক ল্যাঙ্গুয়েন্ড লিটারেচার বিভাগ, ইকোনোমিকস এন্ড ব্যাংকিং বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

রোববার দ্বিতীয় দফায় ভর্তি পরীক্ষায় কোরানিক সায়েন্স এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ, দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ, সায়েন্স অব হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগ, ব্যবসায় প্রশাসন অনুষদ, আইন বিভাগ ও ফার্মেসী বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ভর্তি পরীক্ষায় ৯০০ ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশ নেবে।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm