s alam cement
আক্রান্ত
১০১৩১২
সুস্থ
৮৬১৬৯
মৃত্যু
১২৮২

আইআইইউসির নতুন উপ উপাচার্য ড. মছরুরুল মওলা

0

উপাচার্য পদে অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ এবং ট্রেজারার পদে অধ্যাপক ড. হুমায়ুন কবিরকে নিয়োগের পর এবার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) উপ উপাচার্য পদে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মছরুরুল মওলা। তিনি বিশ্ববিদ্যালয়টির ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক।

রোববার (৯ সেপ্টেম্বর) মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০-এর ৩২ (১) ধারা অনুযায়ী যোগদানের তারিখ থেকে চার বছরের জন্য তাঁকে এই নিয়োগ প্রদান করেন। শিক্ষা মন্ত্রণালয়ের উপ সচিব শামীমা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নিয়োগ দেওয়া হয়।

উল্লেখ্য, চলতি বছরের মার্চে জামায়াত নেতাদের দ্বারা গঠিত ট্রাস্টি বোর্ড ভেঙে দিয়ে আইআইইউসি’র নতুন ট্রাস্টি বোর্ড গঠন করে সরকার। চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দিন নদভীকে চেয়ারম্যান করে আওয়ামীপন্থী শিক্ষক ও রাজনৈতিক ব্যক্তিত্বদের সমন্বয়ে ১৯ সদস্যের এই ট্রাস্ট গঠন করা হয়।

নতুন ট্রাস্ট গঠনের পরপরই আইআইইউসির উপাচার্য পদ থেকে পদত্যাগ করেন অধ্যাপক ড. গোলাম মহিউদ্দিন। এই পদটি খালি হওয়ার প্রায় পাঁচ মাসের মাথায় গত ২৮ জুলাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফকে আইআইইউসির উপাচার্য পদে নিয়োগ দেওয়া হয়।

এরপরই ১ আগস্ট আইআইইউসির ট্রেজারার পদে বিশ্ববিদ্যালয়টির ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. হুমায়ুন কবিরকে নিয়োগ দেন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ।

সিপি

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm