আইআইইউসিতে মার্কিন দূতাবাস প্রতিনিধিদল, উচ্চশিক্ষার সুযোগ নিয়ে মতবিনিময়

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) কর্তৃপক্ষের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের প্রতিনিধিবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৯ আগস্ট) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত মতবিনিময় সভায় শিক্ষকদের জন্য মার্কিন যুক্তরাষ্ট্র সরকারের স্কলারশিপ প্রোগ্রাম এবং আমেরিকায় উচ্চশিক্ষার সুযোগ-সুবিধা নিয়ে আলোচনা হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের জন্য ইংলিশ ল্যাঙ্গুয়েজ ফেলো, ইংলিশ ল্যাঙ্গুয়েজ স্পেশালিস্টের প্লেইসমেন্টের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে প্রস্তাবনা দেওয়া হয়।

এছাড়া ছাত্র-ছাত্রীদের সাথে পৃথক এক তথ্য বিনিময় অনুষ্ঠানে এই প্রতিনিধিবৃন্দ আমেরিকায় শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার ব্যাপারে মত বিনিময় করেন।

উক্ত মতবিনিময় সভায় ঢাকাস্থ মার্কিন যুক্তরাষ্ট্র দূতাবাসের কালচারাল অ্যাফেয়ার্স অ্যাটাচে শারলিনা হোসেইন-মরগান, কালচারাল অ্যাফেয়ার্স স্পেশালিস্ট রায়হানা সুলতানা, ইংলিশ ল্যাঙ্গুয়েজ প্রোগ্রামস কো-অর্ডিনেটর শাওন কর্মকার, নেপালস্থ আমেরিকান দূতাবাসের প্রোগ্রাম স্পেশালিস্ট বিশ্ব গৌতম ও নেপালের রিজিওনাল ইংলিশ ল্যাঙ্গুয়েজ অফিসার ড. নাবিলা মাসৌমি উপস্থিত ছিলেন।

Yakub Group

আইআইইউসির পক্ষ থেকে এতে অংশ নেন উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, উপ উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মাওলা, ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ডিপার্টমেন্ট অব ইংলিশ ল্যাঙ্গুয়েজ এন্ড লিটারেচারের চেয়ারম্যান মোহাম্মদ ছরওয়ার আলম, রেজিস্ট্রার এ.এফ.এম. আকতারুজ্জামান কায়সার, ইনস্টিটিউট অব মডার্ন ল্যাঙ্গুয়েজেসের ডিরেক্টর মো. ইফতেখার উদ্দিন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. মুহিব উল্লাহ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm