আইআইইউসিতে ইমাম প্রশিক্ষণ একাডেমির প্রশিক্ষণার্থীদের মতবিনিময় সভা

0

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে (আইআইইউসি) ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রামের ইমাম প্রশিক্ষণ একাডেমিতে প্রশিক্ষণরত ইমামদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে।

সম্প্রতি আইআইইউসি অডিটরিয়ামে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ।

এ সময় তিনি বলেন, ‘মসজিদের ইমামদের দায়িত্ব অনেক। তাঁদের কেবল পোশাক-পরিচ্ছদে নয়; সমাজের সকল ক্ষেত্রে ইসলামের বাস্তব প্রতিচ্ছবি হতে হবে এবং অন্যায় ও মিথ্যাচারের বিপরীতে সততা, ন্যায়পরায়ণতা এবং ইসলামী মূল্যবোধ প্রসারে বিশেষভাবে উদ্যোগী হতে হবে।’

উপাচার্য ইসলাম প্রসারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পূর্বপুরুষদের অসামান্য অবদানের কথা স্মরণ করে উপাচার্য আরও বলেন, ‘দক্ষ নাগরিক সৃষ্টিতে প্রশিক্ষণের বিকল্প নেই। জাতির পিতার প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের অধীনে পরিচালিত এ প্রশিক্ষণ কর্মশালা ইমামদের সমাজ বিনির্মাণে ভূমিকা রাখতে সহায়তা করবে।’

মতবিনিময় সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রামের বিভাগীয় পরিচালক মোহাম্মদ তৌহিদুর আনোয়ার, ইমাম প্রশিক্ষণ একাডেমি, চট্টগ্রামে উপ-পরিচালক জনাব মোহাম্মদ ইদ্রিস।

Yakub Group

আইআইইউসি দাওয়াহ্ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান আ ফ ম নূরুজ্জামানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন আইআইইউসি’র রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার। এছাড়াও বক্তব্য রাখেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ ডীন প্রফেসর ড. মো. আকতার সাঈদ, সায়েন্স অব হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ নাজমুল হক নদভী। প্রশিক্ষণার্থী ইমামদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মাওলানা মোহাম্মদ সোহাগ।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় উপ-পরিচালক মো. সেলিম উদ্দিন, ইমাম প্রশিক্ষণ একাডেমীর সিনিয়র সোস্যাল সায়েন্স ইন্সট্রাক্টর ড. মুহাম্মদ সুলতান মাহমুদ ভুইয়া, প্রশিক্ষক খাজা আহমেদ মিয়াজী প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ksrm