অহেতুক পদের বহর নিয়ে চট্টগ্রাম দক্ষিণ ছাত্রলীগের ২৪৭ সদস্যের কমিটি

সহসভাপতিই ৬০ জন, সহ সম্পাদক ৩৫

অহেতুক পদের বহর নিয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের ২৪৭ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি। বুধবার (৪ মার্চ) বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই অনুমোদনের বিষয়ে নিশ্চিত করা হয়েছে।

এর আগে ২০১৭ সালে এসএম বোরহান উদ্দিনকে সভাপতি ও মো. আবু তাহেরকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট আংশিক কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। তিন বছর পর সেই আংশিক কমিটিকে পূর্ণাঙ্গ রূপ দেওয়া হলো।

গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ ছাত্রলীগের জেলা ইউনিটের কমিটি ১৫১ সদস্য বিশিষ্ট হওয়ার কথা। তবে গঠনতন্ত্রের নির্দেশনাকে পাশ কাটিয়ে ৯৬ জন বেশি সদস্য নিয়ে করা এই কমিটিতে সহসভাপতির পদ দেওয়া হয়েছে ৬০ জনকে। এছাড়া কেবল সহ সম্পাদকই রয়েছেন ৩৫ জন। এছাড়া কমিটিতে যুগ্ম সম্পাদক পদে ১১ জন, সাংগঠনিক সম্পাদক পদে ১১ জন, বিভাগীয় সম্পাদক ও উপসম্পাদক পদে ১৪৮ জন এবং সদস্য পদে ১১ জনকে দায়িত্ব দেওয়া হয়েছে।

ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী জেলা কমিটিতে সহসভাপতি পদে ২১ জন, যুগ্ম সাধারণ সম্পাদকের ৯টি, সংগঠনিক সম্পাদকের ৯টি ও বিভাগীয় সম্পাদক ও উপসম্পাদকের ৫০টি পদের কথা উল্লেখ রয়েছে।

অহেতুক পদের বহর নিয়ে চট্টগ্রাম দক্ষিণ ছাত্রলীগের ২৪৭ সদস্যের কমিটি 1
অহেতুক পদের বহর নিয়ে চট্টগ্রাম দক্ষিণ ছাত্রলীগের ২৪৭ সদস্যের কমিটি 2
অহেতুক পদের বহর নিয়ে চট্টগ্রাম দক্ষিণ ছাত্রলীগের ২৪৭ সদস্যের কমিটি 3
অহেতুক পদের বহর নিয়ে চট্টগ্রাম দক্ষিণ ছাত্রলীগের ২৪৭ সদস্যের কমিটি 4

এআরটি/এসএ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!