s alam cement
আক্রান্ত
১০২১১০
সুস্থ
৮৬৮৫৬
মৃত্যু
১৩১৩

অযথা ভিড় করা যাবে না শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে—জেলা প্রশাসনের নির্দেশনা

0

শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সামনে অভিভাবকদের অযথা ভিড় না করার জন্য চট্টগ্রাম জেলা প্রশাসন থেকে নির্দেশনা দেয়া হয়েছে। বুধবার (১৫ সেপ্টেম্বর) চট্টগ্রামের জেলা প্রশাসন এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে জটলা না করার জন্য এ নির্দেশনা জারি করে।

নির্দেশনায় বলা হয়েছে- শিক্ষার্থীদের প্রবেশের ক্ষেত্রে প্রতিষ্ঠানের সব প্রবেশমুখ ব্যবহারের ব্যবস্থা করতে হবে। যেসব প্রতিষ্ঠানে শুধু একটি প্রবেশমুখ আছে, সেখানে একাধিক প্রবেশমুখ তৈরি করতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠানের প্রবেশপথে সকল শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী, অভিভাবকদের তাপমাত্রা পরিমাপক যন্ত্রের মাধ্যমে নিয়মিত শরীরের তাপমাত্রা পরিমাপ ও পর্যবেক্ষণের ব্যবস্থা করতে হবে। প্রতিষ্ঠানের সব ভবনের কক্ষ, ওয়াশরুম, বারান্দা, সিঁড়ি, ছাদ এবং আঙিনা যথাযথভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।

শিক্ষার্থীরা সঠিকভাবে হাত ধুয়ে এবং মুখে মাস্ক রেখে শ্রেণিকক্ষে প্রবেশ করছেন কি না এবং শ্রেণিকক্ষে অবস্থানকালীন স্বাস্থ্যবিধি অনুসরণ করছেন কি না- সেটা যথাযথভাবে নজরদারি করবেন প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষকরা। কোনো শিক্ষার্থী হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে আইসোলেশনে পাঠানো এবং চিকিৎসা দেওয়ার বিষয়টিও তাদের নিশ্চিত করতে হবে।

শিক্ষক-শিক্ষার্থীসহ সবাইকে মাস্ক পরিধান করা ও শারীরিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার জন্য নির্দেশ দিয়ে জেলা প্রশাসক বিজ্ঞপ্তিতে বলেছেন, আদেশ ভঙ্গকারী সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আইএমই/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm