অভিযান চালিয়ে ৯ লাখ টাকা বকেয়া ট্যাক্স পেল চট্টগ্রাম সিটি কর্পোরেশন

0

চট্টগ্রাম নগরীর রাজস্ব সার্কেল-১ আওতাধীন এলাকা থেকে প্রায় ১০ লাখ টাকা বকেয়া হোল্ডিং ট্যাক্স আদায় করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

বুধবার (১৮ মে) সকাল থেকে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে এসব বকেয়া হোল্ডিং ট্যাক্স আদায় করেন সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা জাহান নেলী।

অপর এক অভিযানে ফুটপাত ও রাস্তা দখল করে ব্যবসা পরিচালনা ও নিরাপদ খাদ্য পরিদর্শকের দায়েরকৃত মোকদ্দমায় জরিমানা আদায় করেছেন স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা জাহান নেলী বলেন, ‘চসিক রাজস্ব সার্কেল-১ আওতাধীন জিইসি মোড়, ওআর নিজাম রোড, পূর্ব নাসিরাবাদ ও মোহাম্মদপুর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৯ লাখ ১১ হাজার টাকা বকেয়া হোল্ডিং ট্যাক্স আদায় করেছি।’

স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন বলেন, ‘মোবাইল কোর্ট পরিচালনার সময় দেখা গেছে, মুরাদপুর থেকে পাঁচলাইশ থানা মোড় পর্যন্ত রাস্তার উভয় পাশের ফুটপাত ও রাস্তা দখল করে ব্যবসা পরিচালনা করছিল বেশ কিছু প্রতিষ্ঠান। ফলে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছিল। এ সময় ১৯ ব্যক্তির বিরুদ্ধে মামলা দিয়ে ৪৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একই আভিযানে চসিকের নিরাপদ খাদ্য পরিদর্শকের দায়েরকৃত মোকদ্দমায় আরও ৬ ব্যক্তিকে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়।’

Yakub Group

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm